দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর খাদ্য শস্য আড়ৎদার মালিক গ্র“প এর উদ্যোগে ৫ম বারের মত শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

২৮ অক্টোবর শনিবার দিনাজপুর খাদ্য শস্য আড়ৎদার মালিক গ্র“প এর মহেশ প্রসাদ স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে দিনাজপুর খাদ্য শস্য আড়ৎদার মালিক গ্রুপ এর সভাপতি রনজিত বসাক এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন গ্র“পের সাধারণ সম্পাদক প্রতাপ সাহা পানু।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রানীগঞ্জ রজত বসাক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জামিল উদ্দিন, শিক্ষার্থীর অভিভাবক মোঃ বাবুল। অনুষ্ঠান পরিচালনা করেন দিনাজপুর খাদ্য শস্য আড়ৎদার মালিক গ্র“পের সহ-সাধারণ সম্পাদক গোলাম মাজেদুর রহমান ডাবলু। উপস্থিত ছিলেন গ্র“পের সিনিয়র সহ-সভাপতি নির্মল কুমার আগরওয়ালা, সহ-সভাপতি মোঃ আব্দুল গফুর, সাংগঠনিক সম্পাদক গণেশ প্রসাদ সাহা, নির্বাহী সদস্য দিলীপ কুন্ডু, মোঃ সাদেকুল ইসলামসহ সাধারণ সদস্যবৃন্দ।

শিক্ষাবৃদ্ধি প্রদান অনুষ্ঠানে ১০ জন গরীব মেধাবী শিক্ষার্থীদের মাঝে প্রত্যেককে ১০ হাজার টাকা করে ১ লক্ষ টাকা প্রদান করা হয়।

সভাপতির বক্তব্যে দিনাজপুর খাদ্য শস্য আড়ৎদার মালিক গ্র“প এর সভাপতি রনজিত বসাক বলেন, দিনাজপুর খাদ্য শস্য আড়ৎদার মালিক গ্র“প একটি পুরাতন ব্যবসায়ী সংগঠন। এই সংগঠনের সদস্যরা সুনামের সাথে নিজ নিজ ব্যবসা পরিচালনার মাধ্যমে দেশের বিভিন্ন জেলায় খাদ্য শস্য সরবরাহ করে দেশের অর্থনীতির চাকা সচল রাখতে বিভিন্নভাবে অবদান রাখছেন।

দিনাজপুর একটি খাদ্য শস্য উদবৃত্ত জেলা হওয়ায় এই সুবাদে দিনাজপুর খাদ্য শস্য আড়ৎদার মালিক গ্র“প দেশের খাদ্য ঘাটতি এলাকায় খাদ্য শস্য সরবরাহ করে দেশের কল্যাণে কাজ করে যাচ্ছেন। এর পাশাপাশি অত্র গ্র“প বিভিন্ন সেবামূলক কর্মকান্ডে অংশগ্রহণ করে আসছেন। যেমন, অসহায় দরিদ্র মানুষের চিকিৎসা সেবা, দুস্থ্য ও শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ, দরিদ্র কন্যা দায়গ্রস্থ ব্যক্তিদের আর্থিক সাহার্য্য প্রদান এবং দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে প্রতি বছর শিক্ষা বৃত্তি প্রদান কা হয়। এছাড়াও বিভিন্ন ভাবে অসহায় সুস্থ্য মানুষের জন্য এই গ্র“প সহযোগিতা করার জন্য তৎপর থাকে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য