কাহারোল (দিনাজপুর) প্রতিনিধিঃ কাহারোলে দিন দিন চুরি, ছিনতাই, পকেটমার, মাদকদ্র বিক্রি ও জুয়া খেলার প্রবনতা বৃদ্ধি পেয়েছে। সাধারন জনগননের মনে চুরি আতংক বিরাজ করছে এবং অভিভাবকরা তাদের সন্তানদের নিয়ে চিন্তিত হয়ে পড়েছে। দিনাজপুরের কাহারোল উপজেলা বিভিন্ন স্থানে গরু চুরি সহ বিভিন্ন ধরনের অপরাধ প্রবনতা বৃদ্ধির পাশা-পাশি এলাকায় মাদকদ্রব বিক্রি-সেবন ও জুয়া খেলার আসর বেশ জমে উঠেছে।

জুয়া খেলা ও মাদক বিক্রির ফলে অভিভাবকরা তাদের অতি আদরের সন্তানদের নিয়ে চরম হতাশার মধ্যদিয়ে দিনাপতি অতিবাহিত করছেন। জানা যায়, গত এক মাসের ব্যবধানে অত্র উপজেলার রসুলপুর ইউনিয়নের বাসুদেবপুর গ্রামে প্রেমা চন্দ্র রায়ের ২টি গরু, একই ইউনিয়নের মির্জাপুর গ্রামের রতন্য চন্দ্র রায়ের ১টি গরু, বনড়া গ্রামের মোঃ এবাদুল্লা হক এর বাড়ীতে গোয়াল ঘরের বেড়া কেটে গরু চুরি করতে ব্যথ হয়ে চলে যায়, ৪নং তারগাঁও ইউনিয়নের পাহাড় পুর মড়ল পুকুর পাড় কালী মন্দিরের সোলারের ব্যাটারী চুরি, একই ইউনিয়নের দূর্গা মন্ডবের সোলারের ব্যাটারী চুরি, ২৭ অক্টোবর’১৭ উপজেলার জগন্নাথপুর ব্রীজে ছিনতাই, গত কাল শনিবার কাহারোলের হাটে ছাগল হাটিতে পাশ্ববর্তী উপজেলার জগদল গ্রামের ছাগল ব্যবসায়ী ভবেশ চন্দ্র রায়ের পকেট হতে পকেটমাররা ৯ হাজার ৬ শত টাকা নিয়ে যাওয়াসহ বিভিন্ন ধরনের অপরাধ প্রবনতা দিন দিন বৃদ্ধি পাওযায় সচেতন মহলকে ভাবিয়ে তুলেছে। আপর দিকে অত্র উপজেলার বিভিন্ন স্থানে প্রকাশ্যে মাদক দ্রব্য বিক্রি-সেবন, জুয়া খেলা প্রবনতা বৃদ্ধি পেয়ে চলছে।

জানা যায়, যে সব স্থানে মাদক দ্রব্য বিক্রি হচ্ছে তা উল্লেখ্য যোগ্য হলো, খরচন্দা বড় পকরা, রামপুর হাট, জয়নন্দ হাট, উপরপরির হাট, বগদইড় হাট, দশমাইল, সুন্দরপুর কাচারির হাট, মুটুনীর হাট, কাহারোল উপজেলা সদর সহ আশপাশে এবং প্রকাশ্যে জুয়া খেলা হচ্ছে বটতলী হাট, রাঙ্গাচাটার হাট, বাঁশের হাট, বাড়িভাষা, রামপুর মোড় সহ বিভিন্ন জায়গায় এ সব জুয়া খেলা চলছে দীর্ঘদিন ধরে চলছে বলে ভিন্ন ভিন্ন সূত্রে জানা যায়।

এ সব চুরি, ছিনতাই, পকেটমারা ও মাদক বিক্রি- সেবন, জুয়া খেলাসহ বিভিন্ন অপরাধ প্রবনতা বৃদ্ধি পাওয়ায় অত্র উপজেলার আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশংকা করছে কাহারোলের সচেতন ও সর্বসাধারন। এদিকে কাহারোল থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আয়ুব আলীর সঙ্গে তার মুটোফোন ০১৭১৩৩৭৩৯৬৯-এ নাম্বারে শনিবার বেলা ২টা ১৯মিনিটের দিকে যোগাযোগ করে কথা হলে তিনি এই প্রতিনিধিকে বিষয় গুলো অস্বীকার করে জানান, আমি এই থানায় যোগদান করার মাত্র ২মাস চলছে, তবে গরু চুরি, ছিনতাই, জুয়া খেলা ও মাদক বিক্রি-সেবন বিষয়ে আমার জানা নেই। তবে মাদকের বিষয়ে অভিযান চলছে বলে নিতি জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য