মোঃ ইউসুফ আলী, আটোয়ারী(পঞ্চগড়) থেকে: পঞ্চগড় সদর, আটোয়ারী ও তেঁতুলিয়া উপজেলা সমন্বয়ে পঞ্চগড়-১ আসন গঠিত। পঞ্চগড়-১ আসনে বর্তমান সংসদ সদস্য জাতীয় সমাজতান্ত্রিক দলের একটি গ্র“পের কেন্দ্রিয় সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নাজমুল হক প্রধান।

পঞ্চগড়-১ আসনে বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগের পঞ্চগড় জেলা কমিটির সহ-সভাপতি সাবেক সাংসদ মোঃ মজাহারুল হক প্রধান, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক পঞ্চগড় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার সাদাত সম্রাট, সাবেক স্পীকার ও আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী মরহুম মির্জা গোলাম হাফিজের জামাতা, আটোয়ারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব মোঃ মনির হোসেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্পের জনপ্রেক্ষিত বিশেষজ্ঞ পঞ্চগড় জেলার আটোয়ারী উপজেলার বলরামপুর ইউনিয়নের বাসিন্দা নাঈমুজ্জামান মুক্তা, আটোয়ারী উপজেলার তোড়িয়া ইউনিয়নের সুখ্যাতি গ্রামের বাসিন্দা ,আটোয়ারী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক, আটোয়ারী উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান, বাংলাদেশ আওয়ামী লীগ আটোয়ারী উপজেলা শাখার সাধারন সম্পাদক মোঃ তৌহিদুল ইসলাম নৌকার মাঝি হতে চান।

অন্যদিকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র সম্ভাব্য প্রার্থী হিসেবে ঢাকায় বসবাসরত বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ও সাবেক স্পীকার ব্যারিস্টার মুহম্মদ জমিরউদ্দিন সরকার, বিএনপি’র কেন্দ্রিয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নওশাদ জমির, পঞ্চগড় পৌরসভার একাধিকবার নির্বাচিত মেয়র জেলা বিএনপি’র সাবেক সহ-সভাপতি ও পৌর বিএনপি’র সভাপতি মোঃ তৌহিদুল ইসলাম মনোনয়নের জন্য তৎপর রয়েছেন।

পঞ্চগড়-১ আসনের বর্তমান সংসদ সদস্য জাসদের একটি গ্র“পের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নাজমুল হক প্রধান জোটের প্রার্থী হিসেবে আওয়ামী লীগের কাছে মনোনয়ন চাইবেন। তবে শরীক দল হিসেবে জোট থেকে মনোনয়ন না পেলে তিনি দলীয়ভাবে নির্বাচনে অংশ নেবেন বলে নিশ্চিত করেছেন।

আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী মোঃ তৌহিদুল ইসলাম বলেন, ছাত্র জীবন থেকে নৌকার যাত্রী ছিলাম , পরে ছোট নৌকার একজন দক্ষ মাঝি হয়েছিলাম এখন বড় নৌকার বৈঠা হাতে নিয়ে মাঝি হতে চাই। তিনি আরো বলেন, নৌকা প্রতিক নিয়ে এমপি নির্বাচনের প্রত্যাশা ও তৎপরতা অব্যাহত থাকবে। তবে কেন্দ্রের বা নেত্রীর সিদ্ধান্তের বাইরে যাব না।

অপরদিকে ২০ দলীয় জোট থেকে এ আসনে জাতীয় গণতান্ত্রীক পার্টির(জাগপা) প্রয়াত সভাপতি শফিউল আলম প্রধানের মেয়ে জাগপা কেন্দ্রিয় কমিটির সহ-সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান জুঁই মনোনয়ন পেতে গণসংযোগ সভা সমাবেশ করছেন।

দশম জাতীয় সংসদ নির্বাচনে জোটের প্রার্থী হিসেবে জেলা জাতীয় পার্টির সাধারন সম্পাদক আবু সালেক মনোনয়ন পেয়েও পরাজিত হন। এবারও তিনি জোটের মনোনয়ন চাইবেন। জাতীয় পার্টি জোটগতভাবে নির্বাচনে না আসলে তিনি এ আসন থেকে জাতীয় পার্টির পক্ষে নির্বাচনে অংশ নেবেন বলে নিশ্চিত করেছেন।

বিএনপি ও জামায়াতের জোটবদ্ধভাবে নির্বাচন না হলে জেলা জামায়াতের আমির মাওলানা আব্দুল খালেক স্বতন্ত্র প্রার্থী হবেন। পঞ্চগড়-১ আসনের সম্ভাব্য এমপি মনোনয়ন প্রত্যাশীরা বর্তমানে স্ব-স্ব দলের নেতা-কর্মীদের সাথে লবিং গ্র“পিং চালাচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য