দিনাজপুর সংবাদাতাঃ বাংলাদেশ ইবতেদায়ী শিক্ষক সমিতি ফাউন্ডেশনের কেন্দ্রীয় ঘষিত কর্মসূচীর আওতায় ইবতেদায়ী মাদ্রাসা জাতীয় করণসহ ৬ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতি ফাউন্ডেশন দিনাজপুর জেলা শাখার আয়োজনে মানববন্ধন কর্মসূচী পালন ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান। জেলা প্রশাসনের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ গোলাম রাব্বী।

২৬ অক্টোবর বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসন কার্যালয়ের সম্মুখ সড়কে ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতি ফাউন্ডেশন দিনাজপুর জেলা শাখার সভাপতি মোঃ আতাউর রহমান চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোঃ আবু বকর মিয়া এর সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচীতে বক্তারা বলেন, বাংলাদেশে ২ ধারার প্রাথমিক শিক্ষা ব্যবস্থা চালু আছে।

সাধারণ ধারার প্রাথমিক শিক্ষা ব্যবস্থার নাম প্রাথমিক বিদ্যালয় এবং মাদ্রাসা ধারার প্রাথমিক শিক্ষা ব্যবস্থার নাম ইবতেদায়ী মাদ্রাসা। এই ইবতেদায়ী মাদ্রাসা, ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীবৃন্দ প্রাথমিক বিদ্যালয় এবং প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষামন্ডলী ও শিক্ষার্থীবৃন্দের সমমানের হওয়া সত্ত্বেও সুবিধা ভোগের ক্ষেত্রে অনেক ধাপ পিছিয়ে রয়েছে ইবতেদায়ী মাদ্রাসা।

মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মোঃ আতাউর রহমান, নবাবগঞ্জ উপজেলা শাখার সভাপতি মোঃ রোস্তম আলী, সাধারণ সম্পাদক মোঃ আবু বক্কর সিদ্দিক, মোঃ তছলিম উদ্দিন প্রমুখ। মানববন্ধন কর্মসূচী শেষে জেলা প্রশাসনের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ গোলাম রাব্বী।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য