কারিগরি শিক্ষা ও দারিদ্রমুক্ত সমৃদ্ধ জীবন, কারিগরি শিক্ষা নিলে দেশে বিদেশে কর্ম মেলে, এই শ্লোগান সামনে রেখে কুড়িগ্রামের উলিপুর বিজ্ঞান ও প্রযুক্তি ইনষ্টিটিউট এ “স্কিলস কম্পিটিশন-১৭” অনুষ্ঠিত হয়।

শিক্ষা মন্ত্রনালয়, কারিগরি শিক্ষা অধিদপ্তর ও বিশ্বব্যাংক কর্তৃক বাস্তবায়নাধীন স্কিলস এন্ড ট্রেনিং এনহ্যান্সমেন্ট প্রজেক্ট এর আওতাভুক্ত উলিপুর বিজ্ঞান ও প্রযুক্তি ইনষ্টিটিউটের ডিপ্লোমা-ইন-ইজ্ঞিনিয়ারিং শিক্ষাক্রমের শিক্ষার্থীদের মেধা ও উদ্ভাবনী শক্তির বিকাশে জাতীয় কর্মসূচীর অংশ হিসাবে বৃহস্পতিবার ইনষ্টিটিউট চত্বরে অনুষ্ঠিত স্কিলস কম্পিটিশনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উলিপুর বিজ্ঞান ও প্রযুক্তি ইনষ্টিটিউট ও এম এ মতিন কারিগরি ও কৃষি কলেজের প্রতিষ্ঠাতা এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের সাবেক পরিচালক অধ্যাপক এম এ মতিন।

ইনষ্টিটিউটের শিক্ষার্থীদের মধ্যে উদ্ভাবনী প্রতিযোগিতায় ৮টি গ্রুপ নিজ নিজ উদ্ভাবন প্রদর্শন করে। উদ্ভাবনগুলির মধ্যে ৮নং গ্রুপের উদ্ভাবন রেইন এলাম প্রথম স্থান অধিকার করেন। স্থানীয় সুধী এবং পাশ্ববর্তী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকমন্ডলী ও ছাত্রছাত্রীরা প্রদর্শনী পরিদর্শন করেন। পরে উলিপুর বিজ্ঞান ও প্রযুক্তি ইনষ্টিটিউটের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রঞ্জু মিয়া সভাপতিত্বে বক্তব্য রাখেন এম এম মতিন কারিগরি ও কৃষি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ খোরশেদ আলম প্রমূখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য