বেআইনি নির্মাণের অভিযোগে এবার অমিতাভ বচ্চনকে নোটিস পাঠাল বৃহন্মুম্বই পৌরসভা। বিগ বি-সহ নোটিস পাঠানো হয়েছে সাতজনকে। তথ্য জানার অধিকার আইনে আবেদনের জবাবে একথা জানিয়েছে পৌরসভা কর্তৃপক্ষ।

জানা গিয়েছে, গত বছরের ডিসেম্বরে মহারাষ্ট্র রিজিওনাল টাউন প্ল্যানিং আইনে অমিতাভ বচ্চন, পরিচালক রাজকুমার হিরানি, পঙ্কজ বালাজি, সঞ্জয় ব্যাস, হরিশ খা-েলকর, হ্যারিস জাগতিয়া ও ওবেরয় রিয়ালটিকে এই নোটিশ পাঠায় বিএমসি। কিন্তু, অমিতাভ বচ্চনের বিরুদ্ধে ঠিক কী অভিযোগ উঠেছে? মুম্বইয়ের গোরেগাঁও-এ ফিল্মসিটির কাছে বেশ কয়েকটি বিলাসবহুল বাংলো তৈরি হচ্ছে। অমিতাভ বচ্চন-সহ অভিযুক্তরা সেখানে বাংলো কিনেছেন।

তথ্য জানার অধিকার আইনে আবেদনকারী অনিল গালগালি জানিয়েছেন, বাংলোয় নির্মাণে পৌরসভার অনুমোদিত প্ল্যানে বেশ কিছু অদলবদল ঘটানো হয়েছে। বিষয়টি নজরে আসার পরই, বিএমসি বাংলো নির্মাণকারী সংস্থাকে জানায়, হয় বাংলোর বেআইনি অংশ ভেঙে ফেলতে হবে অথবা ফের নতুন করে বাংলোর প্ল্যান পৌরসভায় জমা দিতে হবে।

আবেদনকারীর দাবি, ইতিমধ্যেই নির্মীয়মাণ বাংলোটি পরিদর্শন করে গিয়েছেন পৌরসভার আধিকারিকরা। পরিদর্শনে বেশ কিছু অনিময় ধরা পড়েছে। তার প্রেক্ষিতেই অমিতাভ বচ্চন-সহ অভিযুক্তদের বাংলোর বেআইনি নির্মাণ ভেঙে দেওয়ার নির্দেশ দেওয়া হয়। তবে এ বিষয়ে অমিতাভ বচ্চন মিডিয়ার সঙ্গে কোন কথা বলেননি এখনও।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য