দিনাজপুর সংবাদাতাঃ মহিলা বহুমুখী শিক্ষা কেন্দ্র (এমবিএসকে) দিনাজপুর এর আয়োজনে পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) ঢাকা’র সহযোগীতায় সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচী প্রকল্পের আওতায় ২৪ অক্টোবর মঙ্গলবার বিরল উপজেলা ফরক্কাবাদ ইউনিয়নের তেঘরা উচ্চ বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীরা পরিস্কার পরিচ্ছন্নতা ও বৃক্ষ রোপন অভিযান-২০১৭ পালন করে।

পরিস্কার পরিচ্ছন্নতা ও বৃক্ষ রোপন অভিযান এর উদ্বোধন করতে গিয়ে বক্তব্য রাখেন প্রধান অতিথি এমবিএসকে’র সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচীর ফোকাল পার্সন ধর্মজয় বর্ম্মন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিরল শাখা ব্যবস্থাপক এজাজ শাহ নুর, সহকারী শিক্ষক মোঃ মতিউর রহমান। সভাপতিত্ব করেন তেঘরা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ তৈমুর ইসলাম।

স্বাগত বক্তব্য রাখেন এমবিএসকে’র কর্মসূচী সংগঠক উপেন্দ্রনাথ রায়। কর্মসূচীর উদ্বোধন অনুষ্ঠানে বক্তারা বলেন, পরিস্কার পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ। প্রতিটি ছাত্র-ছাত্রীদের পরিস্কার থাকতে হবে এবং পরিবেশ পরিচ্ছন্ন রাখতে হবে।

ধুমপান, বিষ পান, ধুমপানমুক্ত পরিবেশ গড়ে তুলতে হবে, সু-স্বাস্থ্য, সু-শিক্ষা ও নিরাপদ পরিবেশ তৈরী করতে পারলে শিক্ষার্থীদের মেধার বিকাশ ঘটবে। পরিবেশ বাঁচাতে বেশী বেশী করে গাছ রোপন করতে হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য