দিনাজপুর সংবাদাতাঃ ২৪ অক্টোবর মঙ্গলবার সকালে মেহেরুন নেছা ডেভলপমেন্ট ফাউন্ডেশন-এম.এন,ডি.এফ’র সহযোগিতায় প্রাক-প্রাথমিক বিদ্যালয় ও শিশু বিকাশ কেন্দ্রের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরন বিতরণ করা হয়। এম.এন.ডি.এফ’র ব্যবস্থাপনায় পরিচালিত দিনাজপুর শহরের বস্তি এলাকায় মোট ৪টি প্রাক-প্রাথমিক বিদ্যালয় ও শিশু বিকাশ কেন্দ্রের মোট ১শত জন বস্তি এলাকার শিক্ষার্থীদের মান সম্মত শিক্ষা দান কার্যক্রম পরিচালনা করে আসছে সংগঠনটি।

প্রাক-প্রাথমিক বিদ্যালয় ও শিশু বিকাশ কেন্দ্র গুলিতে শহরের বস্তি এলাকার হত দরিদ্র, শ্রমজীবী পরিবার, গরীব অসহায় পরিবার এবং সমাজে অবহেলিত ছিন্নমূল পরিবারের শিশুদের শিক্ষা উপকরন প্রদান ও প্রাক-প্রাথমিক বিদ্যালয় ও শিশু বিকাশ কেন্দ্রের মাধ্যমে শিক্ষা কার্যক্রম পরিচালনা করছে এম.এন.ডি.এফ।

উক্ত সংগঠনটি প্রতি বছরে ২বার করে শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ প্রদান করে থাকে। এবছর দিনাজপুরে স্বরনকালের ভয়াবহ বন্যায় শিক্ষার্থীদের শিক্ষা উপকরনে অনেক ক্ষতিসাধন হওয়ায় বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান শিক্ষার্থীদের শিক্ষা উপকরন বিতরণ করেছে।

এরই ধারাবাহিকতায় মেহেরুন নেছা ডেভলপমেন্ট ফাউন্ডেশন-এম.এন.ডি.এফ ৪টি প্রাক-প্রাথমিক বিদ্যালয় ও শিশু বিকাশ কেন্দ্রের বস্তি এলাকার ১শত জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরন হিসেবে খাতা, পেন্সিল, রাবার, সাপনার বিতরণ করে।

বন্যাপরবর্তী এই শিক্ষা উপকরন বিতরণ অসহায় শিক্ষার্থীদের শিক্ষার গতিশীলতা বজায় রাখতে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করবে বলে অভিভাবকগন মনে করেন। এই শিক্ষা উপকরন বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরডিআরএস-বাংলাদেশ দিনাজপুর ইউনিটের প্রোগ্রাম ম্যানাজার তপন কুমার সাহা, দিনাজপুর জেলা ব্র্যাক প্রতিনিধি মোঃ মহসীন আলী এবং এম.এন.ডি.এফ’র নির্বাহী পরিচালক আব্দুল হামিদ প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য