ছবিঃ নুর ইসলাম দিনাজপুর থেকে

দিনাজপুর নিউজ ডেক্সঃ ভোরে ঠাণ্ডা হাওয়া, সকালে মিষ্টি রোদ, সন্ধ্যায় হালকা কুয়াশা -এ সব জানান দিচ্ছে শীতের আগমনী বার্তা। বাজারে ওঠা শীতের সবজি যেন তারই জানান দিয়ে যাচ্ছে।

কার্তিকের শুরুতে গ্রামে-গঞ্জে, নগর-বন্দরে কুয়াশার ছোঁয়া যেমন লেগেছে তেমনি দেখা দিয়েছে ঠাণ্ডা আমেজ। বাজারে আসতে শুরু করেছে শীতের সবজি।

ছবিঃ নুর ইসলাম দিনাজপুর থেকে

মঙ্গলবার ভোর কুয়াশায় আচ্ছন্ন ছিল চারিদিক বর্তমানে রাতের তাপমাত্রা কমার পাশাপাশি দিনের তাপমাত্রা বাড়ছে বলে আবহাওয়া অধিদপ্তরের দায়িত্বরত আবহাওয়াবিদ জানিয়েছেন।

তবে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রার ব্যবধান যতই কমবে শীতের প্রকোপও ততই বাড়বে। তখন দিনের ও রাতের তাপমাত্রা দুটোই কমে আসবে। এবার স্বাভাবিকের চেয়ে একটু আগেই আসতে পারে শীতের আবহাওয়া।”

ছবিঃ নুর ইসলাম দিনাজপুর থেকে

শীতের আগমনকে স্বাগত জানানোর জন্য বেশ কিছুদিন ধরে বাজারে উঠতে শুরু করেছে শীতকালীন নানা সবজি। এসব সবজির দাম খুব চড়া থাকলেও শীত বাড়ার সঙ্গে সঙ্গে বাজারে সরবরাহ বাড়ার পাশাপাশি এগুলোর দাম কমে আসবে।

 

আবহাওয়া অধিদপ্তরের ওই কর্মকর্তা বলেন, “এখনো বৃষ্টি থাকায় গ্রাম থেকে শহরে সবখানে ঠাণ্ডা আমেজ এসেছে। তবে শীত এখনও শুরু হয়নি।

ছবিঃ নুর ইসলাম দিনাজপুর থেকে

শুষ্ক আবহাওয়ায় ডিসেম্বর মাসের শেষ রাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তরাঞ্চল ও নদ-নদী অববাহিকায় মাঝারি/ঘন কুয়াশা এবং অন্যত্র হালকা/ মাঝারি ধরণের কুয়াশা পড়তে পারে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য