মোঃ ইউসুফ আলী, আটোয়ারী (পঞ্চগড়) থেকে : পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার আয়ূর্বেদিক চিকিৎসকদের সংক্ষিপ্ত আলোচনা সভা শেষে শিক্ষা সফর হিসেবে চিকিৎসকরা তেতুলিয়ার বাংলাবান্ধার উদ্যেশ্যে রওয়ানা দেন।

২৪ অক্টোবর সকালে উপজেলার কিসমত দাপ এলাকায় অবস্থিত আয়ুর্বেদিক চিকিৎসালয়ে কবিরাজ মোঃ ধজিবুল ইসলামের সভাপতিত্বে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপদেষ্টা হিসেবে বক্তব্য দেন আলহাজ্ব মোহাম্মদ আলী। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কবিরাজ নাজিম উদ্দীন, কবিরাজ তোফাজ্জল হোসেন, কবিরাজ কসিবুল ইসলাম প্রমুখ।

কবিরাজগণ তাদের বক্তব্যে বলেন, ঔষধি গাছ-গাছরা দিয়ে আয়ুর্বেদিক চিকিৎসায় আল্লাহর রহমতে জটিল ও কঠিন রোগে আক্রান্ত রোগীদের সুস্থ্য করা হচ্ছে। অনেক প্যারালাইসিস রোগী আয়ুর্বেদিক চিকিৎসায় ভাল হয়েছে। প্যারালাইসিস রোগীদের আবাসিক চিকিৎসা সেবা প্রদান করা হয়। প্যারালাইসিস রোগে আক্রন্ত হয়ে চিকিৎসা নিতে আসা তোড়িয়া গ্রামের কবিরুল ইসলাম বলেন, আমি এ চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা নিয়েছি। বর্তমানে অনেকটা সুস্থ্য হয়েছি।

বক্তরা তাদের বক্তব্যে সরকারের পূর্ণ সহযোগিতা কামনা করেন। আলোচনা সভা শেষে ভেষজ শনাক্তকরণ সংরক্ষন ও সম্প্রসারণ লক্ষ্যে বাংলাদেশ দেশীয় চিকিৎসক সমিতি ও আয়ুর্বেদ সংঘের যৌথ উদ্যোগে শিক্ষা সফরে তেতুলিয়ার বাংলাবান্ধার উদ্দেশ্যে রওয়ানা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য