মাসুদ রানা পলক, ঠাকুরগাঁও থেকেঃ ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার লাহিড়ী ডিগ্রী কলেজের ১ম বর্ষের ছাত্রী সদ্য বিবাহিত নাসরিন আক্তার (২১) কে যৌতুকের কারণে হত্যার প্রতিবাদে ও বাকি আসামীদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবীতে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে বালিয়াডাঙ্গী উপজেলার চাড়োল ইউনিয়বাসীর আয়োজনে শহরের প্রাণ কেন্দ্রে চৌরাস্তায় মানববন্ধন কর্মসূচীতে পালন করে।

মানববন্ধনে এসময় বক্তব্য রাখেন, ঠাকুরগাঁও জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক এড. মোস্তাক আলম টুলু, পৌর কাউন্সিলর দ্রোপদী দেবি আগরওয়ালা, মহিলা পরিষদ ঠাকুরগাঁও জেলা শাখার সাধারণ সম্পাদক সুচরিতা দেব, ঠাকুরগাঁও জেলা জাতীয় মহিলা সংস্থার সভাপতি মনোয়ারা বেগম, ঠাকুরগাঁও জননী সংস্থার নির্বাহী পরিচালক নূর বানু বেগম, উপমা পল্লী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক ফারজানা আখতার পাখি, মেয়ের বাবা নাজিম উদ্দিন প্রমূখ।

বক্তারা নাসরিনের হত্যা কারী বাকি আসামিদের দ্রুত খুঁজে বের করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত ও পরবর্তিতে আরো কঠোর আন্দোলনে যাওয়ার হুশিয়ারি দেন।

উল্লেখ্য, বালিয়াডাঙ্গী উপজেলার চাড়োল গ্রামের নাজিম উদ্দীনের মেয়ে ও একই উপজেলার বড় পলাশবাড়ী ইউনিয়নের বোয়ালধার গ্রামের রেজাউল করিমের স্ত্রী নাসরিনের লাশ একটি গাছ থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় সোমবার রাতে নাসরিনের বাবা নাজিম উদ্দিন বাদী হয়ে নাসরিনের স্বামী রেজাউল করিম, শ্বশুর নুর ইসলাম, শাশুড়ি আনোয়ারা বেগমসহ ১১ আসামী করে বালিয়াডাঙ্গি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ প্রধান দুজন আসামীকে গ্রেফতার করেন। কিন্তু বাকি আসামীরা এখনো খোলোমেলা ঘুরে বেড়াচ্ছে ও মামলা তুলে নেওয়ার জন্য হুমকি দিচ্ছে পরিবারকে।

এ সময় ঠাকুরগাঁও সরকারি কলেজের ছাত্র-ছাত্রী, বালিয়াডাঙ্গী উপজেলার চাড়োল ইউনিয়বাসী ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ব্যানার ও ফেস্টুন নিয়ে মানববন্ধনে অংশ গ্রহণ করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য