মোঃ আবেদ আলী, বীরগঞ্জ (দিনাজপুর) থেকেঃ বীরগঞ্জে ঢাকা-পঞ্চগড় মহা সড়কের জায়গা জবর দখল ও বিনা বাধায় পাকা দোকান ঘর নির্মানের হিড়িক কতৃপক্ষ নিবর দর্শকের ভুমিকা পালন করছে।

বীরগঞ্জ পৌর শহরে ঢাকা-পঞ্চগড় মহাসড়ক সংলগ্ন নিউ সাধনা হোটেল পাশে সরকারী জায়গা দখল করে বিনা বাধায় পাকা দোকার ঘর নির্মান করছে সেলিম মটরসের মালিক হাজী সমসের আলীর ছেলে সেলিম । পৌরসভা হাটের পাশে টি এন্ড টি অফিসের সামনে সরকারী জায়গা জবর দখল করে মোটা অংকের জামানতের টাকা হাতিয়ে নিয়ে মাসিক ভাড়া দিচ্ছে পৌরসভার সুজালপুর গ্রামের মৃত আওলাদ হোসেনের ছেলে ছলেমান আলী।

এ ছাড়াও পৌর শহরের পরিত্যাক্ত উপ-কারাগার থেকে উত্তরে মৎস্য খামার পর্যন্ত মহাসড়কের দু’পাশের জায়গা প্রভাবশালীরা সরকারী সম্পত্তি জবর দখল করে বেচা-কেনার রমরমা বানিজ্য চালিয়ে যাচ্ছে মর্মে গনঅভিযোগ উঠেছে। এ কারণে ঢাকা-পঞ্চগড় মহাসড়কের জায়গা দিনের পর দিন কমে যাচ্ছে ফলে জনবহুল ঘনবসতি শহরে যান-বাহন চলাচলে বাধাগ্রস্থ হচ্ছে।

বিশেষ করে স্কুল-কলেজ ও মাদ্রাসা গামী কোমলমতি শিশু-কিশোর ও ছাত্রছাত্রীদের যাতায়াত কষ্টকর হয়ে পড়ছে। সকাল থেকে রাত ১০টা পর্যন্ত দূরপাল্লা ও লোকাল বাস সার্ভিসের ভীড়ে শহর এলাকায় যানজোটের কারণে পথচারিরা রয়েছে সীমাহীন ভোগান্তিতে পরেছে কারন শহরের প্রাণ কেন্দ্র তাজমহল মোড় থেকে থানা পর্যন্ত ফুটপাত গুলোতে গড়ে উঠেছে বিভিন্ন ধরনের দোকান-পাট, কাপড়-চোপড় কেনাবেচা, চলছে কাচামাল ও ফল-মুলের জমজমাট ব্যবসা প্রতিষ্ঠান।

যে কারনে বীরগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন ঢাকা-পঞ্চগড় মহাসড়কে পারাপারের সময় দ্রুতগামী একটি ট্রাক একটি মোটর সাইকেল আরোহীকে চাপা দেয়। এতে পাল্টাপুর ইউনিয়নের বাছার গ্রামের আবুল কাশেমের ছেলে টাইলস মিস্ত্রি শাহিনুর ইসলাম (২০) এর ঘটনাস্থলে মর্মান্তিক মৃত্যু হয়। একই দিন সকালে মহাসড়কের শাহী হিমাগারের নিকট ট্রাকের চাপায় সুন্দরবন ইউনিয়নের মন্ডলপাড়ার ইউপি’র কর্মরত গ্রাম পুলিশ মমিনুল ইসলাম সড়ক দূর্ঘটনায় অকালে মারা যায়।

বীরগঞ্জ থানার ওসি আবু আক ক্াছ আহ্ মদ এসব ঘটনায় পৃথক ২টি অস্বাভাবিক মৃত্যু মামলা রেকর্ড করা সহ লাশ গুলো তাদের স্বজনের নিকট হস্তান্তরের কথা নিশ্চিত করে জানান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার অধ্যাপক কালিপদ রায়, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটি সভাপতি আলহাজ্ব মঈন উদ্দিন আহম্মেদ, সাধারন সম্পাদক সহকারী অধ্যাপক আবু সামা মিঞা ঠান্ডুসহ সচেতন মহল দুর্নীতি বাজদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহনের জোর দাবী জানিয়েছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য