জিন্নাত হোসেন, দিনাজপুর থেকেঃ দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের দরিদ্র মেধাবী ছাত্রীর লেখাপড়ার সমস্ত দায়িত্ব নিয়েছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম।

২২ অক্টোবর রোববার দিনাজপুর উপশহরস্থ আল আমিন ইনস্টিটিউট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৭৯ লক্ষ টাকা ব্যয়ে নব-নির্মিত দ্বিতল ভবন উদ্বোধন অনুষ্ঠানে কাহারোল উপজেলার খোসালপুর গ্রামের দরিদ্র গণপতি রায় তার মেধাবী কন্যা তনুশ্রী রায়কে নিয়ে এসে অনুষ্ঠানস্থলে এসে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপিকে দরিদ্র গণপতি রায় জানান তিনি তার সংসারের ভরণ পোষন যোগান দিতে হিমশিম খাচ্ছেন কিভাবে তার কন্যাকে মেডিকেলে পড়াবেন।

এসময় তিনি হুইপ ইকবালুর রহিম এমপি’র সহযোগিতা কমনা করেন। তাৎক্ষনিকভাবে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি দরিদ্র, মেধাবী ছাত্রী তনুশ্রী রায় এর হাতে নগদ ২০ হাজার টাকা তুলে দিয়ে তার সমস্ত লেখাপড়ার দায়িত্ব নিয়েছেন। হুইপ ইকবালুর রহিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বের কারণে বর্তমানে ঝরে পড়া শিক্ষার্থীর সংখ্যা কমে গেছে। অর্থের অভাবে কোন মেধাবী শিক্ষার্থীর উচ্ছ শিক্ষায় বাধার কারণ হতে পারবেনা এমন পরিস্থিতি আমাদের দেশে নেই।

এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুর রহমান, উপজেলা প্রকৌশলী মুহাঃ ফারুক হাসান, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওয়াহেদুল আলম আর্টিষ্ট, দিনাজপুর পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলর জিয়াউর রহমান নওশাদ প্রমুখ।

উল্লেখ্য জাতীয় সংসদ থেকে হুইপ ইকবালুর রহিম এমপি যে ভাতা পান তা দিয়ে তিনি দেশের বিভিন্ন মেডিকেল কলেজ, বিশ্ব বিদ্যালয় ও কলেজে বর্তমানে ৩৪ জন দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের সমস্ত লেখাপড়ার খরচ বহন করছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য