২২ অক্টোবর রোববার দিনাজপুর জেলা চাউল কল মালিক গ্রুপ এর উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারদের মাঝে ঢেউটিন বিতরণ এবং রোহিঙ্গা স্মরণার্থীদের সাহাযার্থে ত্রাণ এর চাউল প্রেরণ অনুষ্ঠানে প্রধান অতিথির ছিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। কক্সবাজারে উখিয়া উপজেলার কুতুপালং রোহিঙ্গা স্মরনার্থী ক্যাম্পে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে তার যাওয়ার সৌভাগ্য হয়েছিল উল্লেখ করে তিনি বলেন, মায়ানমারের সেনার নির্যাতন, হত্যা মুখে দেশ ছেড়ে পালিয়ে আসা স্মরনার্থীদের দূর্দষা দেখে ও তাদের মুখে নির্যাতনের বর্ণনা শুনে বিমর্ষ হয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও। ধরে রাখতে পারেন নি চোখের পানি। নির্যাতনের শিকার নারী-পুরুষ ও ছোট ছোট শিশুদের মুখে হত্যা নির্যাতনের বর্ণনা শুনে তাদের জড়িয়ে ধরে কেঁদে ফেলেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সারা বিশ্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বিশ্বের মানবতার নেত্রী হিসেবে পরিচিতি লাভ করেছে। প্রধানমন্ত্রীর আহবানে দিনাজপুর চাউলকল মালিক গ্র“প রোহিঙ্গাদের জন্য ত্রাণ পাঠাচ্ছেন তা মানবসেবার এক উজ্জ্বল দৃষ্টান্ত।

দিনাজপুর জেলা চাউলকল মালিক গ্র“পের সভাপতি মোঃ মোছাদ্দেক হুসেন এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, আমরা বন্যায় কবলিত থাকার পরও প্রধানমন্ত্রী বলেছেন, আমাদের দেশের মানুষ প্রয়োজনে এক বেলা খেয়ে থাকব তবুও আমরা রোহিঙ্গাদের আশ্রয় ও খাবার ব্যবস্থা করে দিব। শেখ হাসিনা স্বজন হারানোর বেদনা যে কত কষ্টের তিনি তা বুঝেন কারণ তিনিও স্বজন হারিয়েছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মীর খায়রুল আলম, পুলিশ সুপার মোঃ হামিদুল আলম, জেলা খাদ্য নিয়ন্ত্রক এস.এম. কায়সার আলী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদুল ইসলাম, দিনাজপুর চেম্বার এন্ড কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি রেজা হুমায়ুন ফারুক চৌধুরী শামীম, শহর আওয়ামীলীগের সভাপতি মোঃ আনোয়ারুল ইসলাম ও জেলা চাউল কল মালিক গ্র“পের সাবেক সভাপতি সারওয়ার আশফাক আহম্মেদ লিয়ন। স্বাগত বক্তব্য রাখেন চাউল কল মালিক গ্র“পের সাধারণ সম্পাদক সুজা-উর-রব চৌধুরী। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক প্রতাপ সাহা পানু।

অনুষ্ঠানে দিনাজপুর চাউলকল মালিক গ্র“পের উদ্যোগে স্মরনার্থীদের জন্য ৪৫ মেট্রিকটন চাউল প্রেরণ এবং বন্যায় ক্ষতিগ্রস্থ ৩৬০টি পরিবারকে এক বান করে ঢেউটিন বিতরণ করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য