মোঃ নুর ইসলাম, দিনাজপুর থেকেঃ ২১ অক্টোবর শনিবার সদরের মাতাসাগর এলাকায় অবস্থিত মান্ডলিক পালকীয় গঠন কেন্দ্রে “একসঙ্গে আমরা”-এর আয়োজনে দিন ব্যাপী ‘বিপন্ন পরিবেশ সুন্দরের প্রত্যাশায় ও পরিবেশ সুরক্ষায় যুবদের একাত্মতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সেমিনারে মূল বিষয়টি পর্যালোচনা করেন হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ডিপার্টমেন্ট অফ এগ্রোফরেস্ট্রি এন্ড ইনভাইরোনমেন্ট ড: মোঃ শফিকুল বারী। দিন ব্যাপী সেমিনার শেষে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর ধর্ম-প্রদেশের বিশপ ড. সেবাস্টিয়ান টুডু। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন ইশ^র আমাদের ভালোবেসে আমাদের জন্য এই পৃথিবীতে সুন্দর পরিবেশ দান করেছেন, তাই আমাদের উচিৎ ইশ^রের ভালোবাসার মর্যাদাকে সম্মান রেখে ইশ^রের দান করা এই পরিবেশকে সঠিক ভাবে রক্ষা করা।

একসঙ্গে আমরা’র সভাপতি মিঃ অলি মিন্জ এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশেষ অতিথি দিনাজপুর সিটি কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক দিলাপ কুমার রায়, দিনাজপুর আদর্শ মহাবিদ্যালয়ের মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান মোঃ আনোয়ারুল ইসলাম, যুব সমন্বয়কারি ফাদার জাখারিয়াস মার্ডী, একসঙ্গে আমরা’র সাধারণ সম্পাদক ফিলিপ দাস, সমন্বকারি জিমি হাঁসদা প্রমুখ।

“একসঙ্গে আমরা”এটি শুধু একটি দল নয় এটি হলো খ্রীষ্টিয়ান যুবক-যুবতীদের একটি পথচলা। দিনাজপুরের বিভিন্ন জায়গা থেকে পড়াশুনা করতে আসা সকল খ্রীষ্টান যুবক-যুবতীদের মধ্যে বিভিন্ন যুগোপযোগী কার্যক্রমের মাধ্যমে এক ঐক্য বন্ধন সৃষ্টি করা। একসঙ্গে আমরা নেতৃত্ব দানকারী দলটির পথ যাত্রা’র প্রথম ধারণাদানকারী ফাদার ফাব্রিজিও কালেগারি, পিমে।

তিনি ২০১৩ সাল থেকে প্রথমে ইন্টানেটে তার ব্লগ “Eksonge” নামে চালু করেন। যারা বিভিন্ন জায়গায় ছিন্নভাবে মেসে, হোস্টেলে থাকছে তাদের গঠণের জন্য তিনি তার ঐ ব্লগে প্রতি সপ্তাহে সাপ্তাহিক গঠণমূলক উপদেশ তুলে ধরেন।

তারপর একসময় মনে হলো যে তিনি সকল স্তরের যুবক যুবতীদের জন্য কিছু করতে পারেন কিনা,এই ইচ্ছাকে বাস্তবে রুপদান করে বিভিন্ন হোষ্টেল, মেস ও স্থানীয় কয়েকজন যুবক যুবতী তাদের ইচ্ছা প্রকাশ আশেপাশে যেসব যুবক যুবতীগণ রয়েছে তাদের নিয়ে কিছু করা। এরই ফলশ্রুতিতে গত ৫ ডিসেম্বর’২০১৪ তারিখ হতে “একসঙ্গে আমরা” পরিপূর্ণ যাত্রা শুরু করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য