বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥ বদলে গেছে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের চিকিৎসা সেবার চিত্র। স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত কয়েকজন চিকিৎসক বদলে দিয়েছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা সেবার এই দৃশ্যপট। টিম ওয়ার্কের মাধ্যমে তাদের ঐকান্তিক প্রচেষ্টায় এই স্বাস্থ্যকমপ্লেক্সে এখন অনেক ভালো মানের চিকিৎসার সেবা প্রদান করা হচ্ছে। তাদের এই উদ্যোগ নজির সৃষ্টি করেছে।

এই ধারাবাহিকতায় আজ বৃহস্পতিবার থেকে স্বাস্থ্য কমপ্লেক্সে ডায়াবেটিস রোগীদের চিকিৎসা ও পরামর্শ কেন্দ্র ডায়াবেটিস ক্লিনিক এবং উচ্চ রক্তচাপ রোগীদের চিকিৎসা ও পরামর্শ কেন্দ্র হাইপার টেনশন ক্লিনিক চালু করা হয়েছে।

সকাল ১১টায় দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা. মোঃ মওলা বক্স চৌধুরী আনুষ্ঠানিক ভাবে উক্ত চিকিৎসা সেবা ও পরামর্শ কেন্দ্রের উদ্বোধন করেন।

পরে স্বাস্থ্য কমপ্লেক্সে মিলনায়তনে এক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মোঃ জাহাঙ্গীর কবিরের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা. মোঃ মওলা বক্স চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলম হোসেন, বীরগঞ্জ থানার ওসি আবু আককাছ আহমেদ, সমাজ সেবা অফিসার মোঃ সারোয়ার মুর্শিদ, স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার মোঃ মাহামুদুল হাসান পলাশ প্রমুখ। এ সময় স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. আফরোজা সুলতানা লুনা, ডা. তহমিনা ফেরদৌসি, ডা. মাধবী দাস, ডা. মো. শাহ আলমসহ সাংবাদিক এবং সিনিয়র স্টাফ নার্স, স্বাস্থ্য কর্মী ও সকল কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মোঃ জাহাঙ্গীর কবির জানান, আমাদের চিকিৎসক স্বল্পতা রয়েছে। তবে আমাদের ইচ্ছের কমতি নেই। আমাদের যা আছে আমরা তাই দিয়ে শুরু করতে চাই। তাই আজ থেকে থেকে স্বাস্থ্য কমপ্লেক্সে ডায়াবেটিস রোগীদের চিকিৎসা ও পরামর্শ কেন্দ্র ডায়াবেটিস ক্লিনিক এবং উচ্চ রক্তচাপ রোগীদের চিকিৎসা ও পরামর্শ কেন্দ্র হাইপার টেনশন ক্লিনিক চালু করা হয়েছে। প্রাথমিক ভাবে প্রতি বুধবার ডায়াবেটিস রোগীদের চিকিৎসা ও পরামর্শ করা হবে এবং প্রতি মঙ্গলবার উচ্চ রক্তচাপ রোগীদের চিকিৎসা ও পরামর্শ প্রদান করা হবে।

দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা. মোঃ মওলা বক্স চৌধুরী এই মহতি উদোগ্যেকে অভিনন্দন জানিয়ে বলেন, বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টার ফসল এই সফলতা। এই স্বাস্থ্য কমপ্লেক্সটি ইতমধ্যে নিরাপদ প্রসুতি টিম ওয়ার্কেম মাধ্যমে নরমাল ডেরিভারীর মাধ্যমে সন্তান প্রসবে নজির স্থাপন করেছে। সকলের প্রচেষ্টা আগামী পদক্ষেপগুলি দ্রুত সফলতা লাভ করবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

অনুষ্ঠান শেষে স্বাস্থ্য কমপ্লেক্সে বিশেষ অবদান রাখান জন্য কর্মকর্তা ও কর্মচারীদের মাঝে স্মারক সন্মাননা ও পুরুস্কার প্রদান করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য