আজিজুল ইসলাম বারী,লালমনিরহাট থেকে: লালমনিরহাটে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুরের মামলায় সাবেক উপমন্ত্রী ও কেন্দ্রীয় বিএনপি’র সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুর বিরুদ্ধে চার্জ গঠন হয়েছে।বুধবার দুপুরে লালমনিরহাট দ্রুত বিচার আইন আদালতের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিমের আদালতে এ চার্জ গঠন করা হয়।

মামলা সুত্রে জানা গেছে, লালমনিরহাট সদর উপজেলায় জনতা মোড় এলাকায় ২০১৩ সালের ২৭ অক্টোবর জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতীয় চার নেতার ছবি ভাংচুর করেন আসামীরা। এ ঘটনায় ২০১৩ সালের ১৩ নভেম্বর লালমনিরহাট দ্রুত বিচার আদালতে মোট ৩৩ জন আসামীর বিরুদ্ধে অভিযোগ পত্র দাখিল করেন পুলিশ। যার মামলা নম্বর লালমনিরহাট সদর থানা- ৪৯/৫৬০।

তবে আইনজীবীদের যুক্তিতর্ক উপস্থাপন ও অঙ্গীকারের কারণে অভিযোগ পত্রের প্রধান আসামী সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু ও অপর আসামী যুবদল নেতা আব্দুল হালিমকে অসুস্থতা জনিত কারণে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দেন বিজ্ঞ আদালত।

আদালতে আসামী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট কেএম হুমায়ুন রেজা যুক্তিতর্ক উপস্থাপনকালে আসামীদের বিরুদ্ধে হয়রানী মূলক এবং রাজনৈতিক উদ্দেশে মামলাটি করা হয়েছে বলে দাবী করেছেন। লালমনিরহাট দ্রুত বিচার আইন আদালতের রাষ্ট্রপক্ষের কৌসুলী জাহাঙ্গীর আলম বাদশা বলেন, ন্যায় বিচার নিশ্চিত করার স্বার্থে আদালত আসামীদের বিরুদ্ধে অভিযোগপত্র গঠন করে আগামী ১১ ডিসেম্বর স্বাক্ষ্য গ্রহণের পরবর্তী দিন ধার্য্য করেছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য