দিনাজপুর সংবাদাতাঃ সম্প্রতি ভয়াবহ বন্যায় দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার ৪নং আটগাঁও ইউনিয়নের বড়গাঁ গ্রামের তুলাই নদীর উপর নির্মিত ব্রিজটি বন্যার প্রবল স্রোতে ভাসিয়ে নিয়ে যাওয়ায় ঐ এলাকার ৪টি গ্রামের হাজার হাজার মানুষকে যাতায়াত করতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বড়গাঁ গ্রামের বাসিন্দা আনারুল ইসলাম জানান, সম্প্রতি বন্যায় সময় পানির প্রবল স্রোতে চোখের সামনে ব্রিজীটি ভেসে যায়। বর্তমানে নদীতে পানি থাকায় চলাচল বন্ধ রয়েছে।

যার ফলে বড়গাঁও বন্ধুগাঁও মালগাঁও সহ আশপাশের হাজার হাজার মানুষ ইউনিয়ন পরিষদ সহ উপজেলা সদর ও জেলা সদরে যেতে বিকল্প পথ দিয়ে প্রায় ৮ কি. মি. রাস্তা ঘুরে যেতে হচ্ছে।

৪নং আটগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কফিলউদ্দীন জানান, সেতাবগঞ্জ দিনাজপুর সড়কের গঙ্গাপুর হয়ে বড়য়া যাওয়ার একমাত্র রাস্তার উপর এই ব্রিজটি ২০০২ সালে নতুন করে নির্মিত হওয়ার পর এবং বর্তমান সংসদ সদস্য কর্তৃক রাস্তাটি পাকা হওয়ায় এই রাস্তাদিয়ে সকলেই অনায়েসে যাতায়াত করতো পারতো।

রাস্তা কম হওয়ায় আশপাশের গ্রামের মানুষ সহজেই উপজেলা ও জেলা সদরে যাতায়াত করে থাকেন এই রাস্তা দিয়ে। কিন্তুু সম্প্রতি বন্যায় ব্রিজটি ভেসে যাওয়ায় এখন মানুষদের কিছুটা দুর্ভোগ স্বীকার করে বিকল্প পথ দিয়ে ঘুরে যেতে হচ্ছে। তবে তিনি বিজ্রটি যতদ্রুত নির্মাণ করা যায় এজন্য স্থানীয় সংসদ সদস্য, এলজিইডি ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসে জানিয়েছেন। এলাকাবাসী যাতায়াতের সুবিদার্থে যতদ্রুত সম্ভব রাস্তাটি চলাচলের

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য