মোঃ শামসুল আলম বোচাগঞ্জ থেকেঃ “কন্যা শিশুর জাগরণ, আনবে দেশে উন্নয়ন” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে গত ১৬ অক্টোবর সোমবার সকালে দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর র‌্যালী ও আলোচনা সভার মধ্যেদিয়ে জাতীয় কন্যা শিশু দিবস উদযাপন করেছে।

সকাল ১০টায় উপজেলা চত্তর হতে একটি বর্ণাঢ্য র‌্যালী সেতাবগঞ্জ পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা মিলনায়তনে মহিলা বিষয়ক কর্মকর্তা জুলেখা খাতুন এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ফরহাদ হাসান চৌধুরী ইগলু।

এছাড়াও বক্তব্য রাখেন জাতীয় মহিলা সংস্থা বোচাগঞ্জ দিনাজপুরের চেয়ারম্যার মোছাঃ হনুফা বেগম প্রমুখ। সভায় বক্তারা বলেন, সমাজ রাষ্ট্র ও পরিবারের পক্ষ থেকে যথাযথ সুযোগ সুবিধা প্রদান এবং কন্যা শিশুকে সুশিক্ষায় শিক্ষিত করতে পারলে আগামীতে এই কন্যা শিশুরা সমৃদ্ধ বাংলাদেশ গড়তে বিশেষ ভুমিকা রাখবে।

এদিকে ১৬ অক্টোবর সোমবার সকালে জাতীয় ইঁদুর নিধন অভিযান ২০১৭ র‌্যালী ও আলোচনা সভার মধ্যেদিয়ে উদযাপন করেছে দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

এ উপলক্ষে সকাল ১১টায় উপজেলা মিলনায়তন হতে একটি বর্ণাঢ্য র‌্যালী সেতাবগঞ্জ পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা মিলনায়তনে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ বাসুদেব রায় এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ফরহাদ হাসান চৌধুরী ইগলু।

এছাড়াও সভায় বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও ইউপি চেয়ারম্যান মোঃ জাফরুল্লাহ, একটি বাড়ী একটি খামার প্রকল্পের সমন্বয়কারী মোঃ আনোয়ার হোসেন প্রমুখ। সভায় বক্তারা বলেন, ইঁদুর বছরে বাংলাদেশের ১০-থেকে ১২ মেট্রিক টন ফসল ক্ষতির পাশাপাশি ডার্ক প্লে¬গ, জন্ডিশসহ ৩৩টি মারাত্মক রোগ ছড়ায়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য