কয়েকদিন আগেও চলচ্চিত্রসংশ্লিষ্ট অনেকেই বলেছেন, চলচ্চিত্রের একমাত্র সুপারস্টার নায়ক এখন শাকিব খান। তাকে ছাড়া চলচ্চিত্র ব্যবসার কথা ভাবাই যায় না। শাকিব ছাড়া সব নায়কই সফল ছবি দিতে ব্যর্থ হচ্ছেন। তবে ‘ঢাকা অ্যাটাক’ মুক্তির পর থেকে বাতাসে উড়ছে ভিন্ন কথা। নাম নিচ্ছেন আরেকজন নায়কের।

তিনি চলচ্চিত্রের সুদর্শন মুখ আরিফিন শুভ। দীপংকর দীপন পরিচালিত ‘ঢাকা অ্যাটাক’ ছবিটি মুক্তির পর শুভেচ্ছার বন্যায় ভাসছেন শুভ। তার অভিনয়ের পাশাপাশি সাফল্যের শিখর ছুঁয়েছে ছবিটি। তবে এ বিষয়ে শুভ বললেন একটু ভিন্ন কথা। আরিফিন শুভ বলেন, যদি ছবিটি ভালো ব্যবসা না করত, তাহলে এর দায়ভার আসত কার কাছে? সত্যি বলতে কি আমি ‘অগ্নি’, ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী’ বা ‘ঢাকা অ্যাটাক’ ছবিতে অভিনয়ের আগে তো ভাবিনি ছবি হিট করবে কি-না।

ছবির কাহিনি আমার পছন্দ হয়েছে এবং আমার চরিত্রটি মন দিয়ে করার চেষ্টা করেছি মাত্র। ঠিক তেমনি ‘ঢাকা অ্যাটাক’ ছবিটি করার সময় আমি আমার চরিত্রটি সঠিকভাবে উপস্থাপনা করার চেষ্টা করেছি। এখানে নির্মাতার দেওয়া পূর্ণ স্বাধীনতায় ভেসে ভেসে পৌঁছেছি চরিত্রের গভীরে। তখন আমি আর আমি ছিলাম না।

আর ছবির সফলতা যতটুকু আজ পেয়েছি তার জন্য এ ছবির টিমকেও আমি ধন্যবাদ জানাতে চাই। তবে সফলতার হাওয়াটা লাগিয়ে আকাশে উড়তে চান না শুভ। করতে চান আরো কিছু ভালো কাজ। তার কাজগুলো যেন মৃত্যুর পরও দর্শকের মনে বেঁচে থাকে এমনটিই চাওয়া তার। এরইমধ্যে ‘ঢাকা অ্যাটাক’ ছবির সফলতার পর এর সিক্যুয়াল ‘ঢাকা অ্যাটাক এক্সট্রিম’-এর ঘোষণা দিয়েছেন পরিচালক দীপংকর দীপন।

তবে এ ছবিতে শুভ থাকছেন কি-না জানতে চাইলে তিনি বলেন, আমি এখন পর্যন্ত কোনো ছবির সিক্যুয়ালে কাজ করিনি। তবে একটা কথা বলতে চাই কোনো নায়কই ছবি মুক্তির আগে বলতে পারে না ছবিটি দর্শক ভালোভাবে গ্রহণ করবে কি-না। ভালোলাগা নিয়ে কাজ শুরু করেন একজন অভিনেতা। আমার সঙ্গে চরিত্র, গল্পসহ সবকিছু মিললে আমি ‘ঢাকা অ্যাটাক’ ছবির দ্বিতীয় কিস্তিতে অভিনয় করব।

এদিকে ‘ঢাকা অ্যাটাক’ ছবিটি শুধু বাংলাদেশে না দেশের বাইরেও মুক্তি পাবে। দেশের বাইরের অনেক প্রবাসী দর্শক অপেক্ষা করছে ছবিটি দেখার জন্য। শুভ বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে চোখ রাখলে দেখা যাবে, অনেকে ছবিটি দেখার জন্য দেশের বাইরে অপেক্ষা করছেন। মধ্যপ্রাচ্যে ও কানাডায় শিগগিরই ছবিটি মুক্তি পাবে। আশা করি, সেখানেও ছবিটি ভালো ব্যবসা করবে।

সত্যিই এমন একটি ক্ষণের জন্য অধীর অপেক্ষায় থাকেন শিল্পীরা। শুভর কথাতেই তাই মনে হয়েছে। ‘ঢাকা অ্যাটাক’ তাকে সেই সফলতা এনে দিয়েছে। আর শুভর এই সফলতার ধারা অব্যাহত থাক এমনটিই প্রত্যাশা চলচ্চিত্রসংশ্লিষ্টদের।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য