দিনাজপুর সংবাদাতাঃ বাংলদেশ মহিলা পরিষদ দেশব্যাপী অক্টোবর ১৭ ইং সাংগঠনিক পক্ষপালন করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখা ১৫ অক্টোবর থেকে বিভিন্ন পাড়া, ইউনিয়ন ও উপজেলা শাখায় সদস্য সংগ্রহ, কর্মীসভা, উঠান বৈঠক, আদিবাসী নারীদের সাথে মত বিনিময় সভা এবং সাংগঠনিক মাসের সমাপনীর কর্মসূচী গ্রহণ করেছে।

“সকল শ্রেণী পেশার নারীদের যুক্ত করি, অন্তর্ভুক্তিমূলক সংগঠন গড়ে তুলি” এই শ্লোগান নিয়ে সাংগঠনিক পক্ষ ২০১৭ উপলক্ষে বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখা ১৫ অক্টোবর রোববার বিকাল ৪টায় শহরের গোলাপবাগ পাড়া মিটিতে সদস্য নবায়নের মাধ্যমে সাংগঠনিক পক্ষের উদ্বোধন করেন বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার সভাপতি কানিজ রহমান।

সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচীতে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার সাধারন সম্পাদক ড. মারুফা বেগম। তিনি বলেন সংগঠনের আদর্শ ও উদ্দেশ্যকে সামনে রেখে সংগঠনের শক্তিকে দৃঢ় ভিত্তিতে দাড় করানো এবং সংগঠনের দায়িত্বকে নিশ্চিত করার প্রচেষ্টার অংশ হিসেবে বাংলাদেশ মহিলা পরিষদ সাংগঠনিক পক্ষ পালন করছে। সংগঠনে স্বেচ্ছাসেবায় অঙ্গীকারের পাশাপাশি ঘোষণাপত্র ও গঠনতন্ত্রের ভিত্তিতে সংগঠনের আদর্শকে সমুন্নত রাখতে হবে।

সংগঠনকে আরও গুণে মানে উন্নত ও দীর্ঘস্থায়ী আদর্শভিত্তিক সংগঠন হিসেবে গড়ে তুলতে হলে কর্মী সংগঠকদের স্বচ্ছতা, জবাবদিহিতা, দায়বদ্ধতা ও পেশাদারী দক্ষতা বৃদ্ধির বিষয়টি দৃশ্যমান করতে হবে। বর্তমান সময়ে নারী নির্যাতনের ঘটনা ক্রমশ বেড়েই চলেছে এই নির্যাতন প্রতিহত করতে হলে আইন প্রয়োগের পাশাপাশি সামাজিক সচেতনতা বাড়াতে হবে।

বিচারহীনতার সংস্কৃতি পরিহার করতে হবে। আর এ জন্য প্রয়োজন সামাজিক আন্দোলনের। আমাদের বিশ্বাস নারী-পুরুষের বৈষম্যমুক্ত, সমতাপূর্ণ, মানবিক, গণতান্ত্রিক সংস্কৃতি চর্চার মধ্য দিয়ে প্রতিষ্ঠিত হবে দেশের সকল মানুষের মানবিক অধিকার।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি মাহাবুবা খাতুন, সহ-সাধারণ সম্পাদক মনোয়ারা সানু, সাংগঠনিক সম্পাদক রুবিনা আক্তার, লিগ্যাল এইড সম্পাদক জিন্নরাইন পারু, অর্থ সম্পাদক রতœা মিত্র এবং জেলা ও পাড়া কমিটির সদস্যবৃন্দ। সভায় সভাপতিত্ব করেন গোলাপবাগ পাড়া কমিটির সভাপতি নুরুন্নাহার।

অনুষ্ঠান পরিচালনা করেন গোলাপবাগ পাড়া কমিটির সাধারণ সম্পাদক গোলে নূর।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য