মাহবুবুল হক খান, দিনাজপুর থেকেঃ দিনাজপুরে র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে বিশ্ব সাদাছড়ি দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে শনিবার (১৫ অক্টোবর) সকালে দিনাজপুর জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয় আয়োজিত এবং স্থানীয় স্বেচ্ছাসেবী সংস্থার সহযোগিতায় জেলা প্রশাসক কার্যালয় হতে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শিশু একাডেমী মিলনায়তনে এসে শেষ হয়। র‌্যালির উদ্বোধন করেন জেলা প্রশাসক মীর কায়রুল আলম।

র‌্যালি শেষে জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক স্টিফেন মুর্মূ’র সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মীর খায়রুল আলম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর সমাজকল্যাণ পরিষদের সহ-সভাপতি মো. সফিকুল ইসলাম, দিনাজপুর দৃষ্টি প্রতিবন্ধী বিদ্যালয়ের রিসোর্স শিক্ষক মো. আক্কাস আলী, উত্তরণ প্রতিবন্ধী সংস্থার নির্বাহী পরিচালক মো. আশরাফুল আলম, দিশারী প্রতিবন্ধী সংস্থার নির্বহী পরিচালক মোঃ মতিউর রহমান।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিডিএ’র রিসোর্স অনামিকা পান্ডে, মমতা পল্লী উন্নয়ন সংস্থার নির্বহী পরিচালক মো. ইয়াকুব আলী, প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মো. শরিফুল ইসলাম, ব্র্যাক জেলা প্রতিনিধি মো. মহসিন আলী, এমএনডিএফ’র নির্বাহী পরিচালক আব্দুল হামিদ, কহিনূর আক্তার প্রমূখ। স্বাগত বক্তব্য রাখেন শহর সমাজসেবা অফিসার মো. মাইনুল ইসলাম ও সঞ্চালনা করেন উপজেলা সমাজসেবা অফিসার মো. আসাদুজ্জামান।

আলোচনা শেষে দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে সাদাছাড়ি বিতরণ করা হয় এবং আগামী ১৫ দিনের মধ্যে পরিবহন মালিকদের সাথে আলোচনা করে প্রতিবন্ধীদের যাতায়াতের ভাড়া অর্ধেক নেবার বিষয়টি নিশ্চিত করার সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া দৃষ্টি প্রতিবন্ধী এসএসসি পরীক্ষার্থী ফারজানা খাতুনকে আর্থিক সহযোগিতার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য