দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে ১২ অক্টোবর বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ৩দিন ব্যাপী বহুমূখী পাট পণ্য মেলা। প্রকৃতিতে ফিরে যাবার শ্লোগান নিয়ে অনুষ্ঠিত এ পাট মেলা চলবে আগামী ১৪ অক্টোবর পর্যন্ত।

দিনাজপুর বড় মাঠের স্টেশন ক্লাব প্রাঙ্গণে অনুষ্ঠিত এ পাট পণ্য মেলা মূলত পাট শিল্পের উন্নয়নের লক্ষ্যে প্রচলিত পাট পণ্যের পাশাপাশি বহুমূখী ব্যবহার বৃদ্ধি এবং দেশীয় ও আন্তর্জাতিক বাজারের চাহিদা মাফিক বহুমূখী পাটপণ্য সামগ্রী উৎপাদন ও বাজারজাতকরণে সহায়তা করতেই অনুষ্ঠিত হচ্ছে।

প্রধান অতিথি হিসেবে মেলা উদ্বোধন করবেন দিনাজপুর জেলা প্রশাসক মীর খায়রুল আলম। এতে বিশেষ অতিথি থাকবেন পুলিশ সুপার মোঃ হামিদুল আলম এবং সভাপতিত্ব করবেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ গোলাম রাব্বী।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অধীনে ‘জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টার’ (জেডিপিসি) কর্তৃক আয়োজিত ওই পাট পণ্য মেলার উদ্বোধন উপলক্ষ্যে ১১ অক্টোবার বুধবার সকাল ১১টায় দিনাজপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক সাংবাদিক সম্মেলনে উদ্যোক্তারা এসব তথ্য জানান। সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ গোলাম রাব্বী।

এছাড়া উপস্থিত ছিলেন, জেডিপিসির মনিটরিং ও এক্সটেনশন কর্মকর্তা মোঃ মুজাহিদুল ইসলাম, রংপুর জেডিপিসির সেন্টার ইনচার্জ ইউসুফ আলী, জেডিপিসির সেক্রেটারী মোঃ আব্দুস সালাম, উদ্যোক্তা মামুনুর রশিদ প্রমূখ।

সাংবাদিক সম্মেলনের জানানো হয়- মেলায় বিভিন্ন ধরনের পাট পণ্যে প্রায় ৩০টি স্টল থাকবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলা এ মেলায় থাকবে বিভিন্ন প্রকার ব্যাগ, অফিস আইটেমস, নার্সারী আইটেম, হোম টেক্সটাইল, পরিধেয় বস্ত্রসহ নানান পাট পণ্য প্রদর্শন ও বিক্রয় করা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য