নাশকতার মামলায় গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা জামায়াতের সাংগঠনিক সেক্রেটারি অধ্যক্ষ আবুল কাওসার মো: নজরুল ইসলাম লেবু এবং ভাইস চেয়ারম্যান উপজেলা ও জামায়াতের সেক্রেটারি আবু তালেব মাষ্টারকে ৩য় বারের মত সাময়িক বরখাস্ত করা হয়েছে।

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় স্থানীয় সরকার বিভাগ উপজেলা-১ শাখার উপ-সচিব ড. জুলিয়া

মঈন স্বাক্ষরিত পলাশবাড়ী উপজেলা প্রশাসনকে দেওয়া ২টি প্রজ্ঞাপনে জানা গেছে, পলাশবাড়ী উপজেলায় ২০১৫ সালের ১০ জানুয়ারী সকাল ৯.৩০ মিনিট হতে ১২.০০ পর্যন্ত পলাশবাড়ী উপজেলার জুনদহ এলাকার রংপুর-ঢাকা মহাসড়কে ককটেল বিষ্ফোরণ ঘটিয়ে পেট্রোল বোমা ও ইট-পাটকেল নিক্ষেপ করে যানবাহন ও জননিরাপত্তা বিঘিœত করার উদ্দেশ্যে আতংঙ্ক সৃষ্টি অভিযোগে পলাশবাড়ী থানায় মামলা সন্ত্রাস বিরোধী আইন এর অভিযোগ আদালত কর্তৃক গৃহিত হয়।

এর প্রেক্ষিতে উপজেলা পরিষদ আইন ১৯৯৮ উপজেলা পরিষদ সংশোধন আইন ২০১১ দ্বারা সংশোধিত এর ধারা ১৩ খ (১) অনুসারে পলাশবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়।

একই কারণে এর আগেও ২বার তাদের সাময়িক বরাখাস্ত করা হয়েছিল।পরে উচ্চ আদালতের আদেশে ওই পদে বহাল হয়ে দায়িত্ব পালন কালিন সময়ে আবারো ৩ য় বারের মতো বরখাস্ত হলেন তারা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য