দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে জেলা পর্যায়ে শিশুর প্রারম্ভিক যত্ন ও বিকাশ এবং শিশুর লালন-পালন বিষয়ক ২টি ব্যাচের ৩ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সোমবার ৯ অক্টোবর দিনাজপুরের বাঁশেরহাঁটে ব্র্যাক লার্নিং সেন্টারে শুরু হয়েছে।

ইনস্টিটিউট অব চাইল্ড এন্ড হিউ ¬ম্যান ডেভেলপমেন্ট (আইসিএইচডি) এর কারিগরি সহায়তায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়কর্তৃক বাস্তবায়িত প্রারম্ভিক মেধাবিকাশ দক্ষতা বৃদ্ধি কর্মসূচীর আওতায় এই প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করছেন আইসিএইচডি-এর নির্বাহী পরিচালক জনাব মাহমুদা আকতার সহ বিশেষভাবে অভিজ্ঞ মাষ্টার ট্রেইনারদের একটি দল।

শিশুর প্রারম্ভিক যতœ ও বিকাশ এবং শিশুর লালন পালন বিষয়ে সরকারি ও সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তাদের বিজ্ঞানভিত্তিক জ্ঞান ও সচেতনতা বৃদ্ধির মাধ্যমে সরকারের গৃহীত শিশুর প্রারম্ভিক যতœ ও বিকাশের সমন্বিত নীতি বাস্তবায়নে সহায়তা করা এই প্রশিক্ষণ কর্মশালার মূল উদ্দেশ্য।

শিশুর বিকাশ বিষয়ক ৩ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় দিনাজপুর জেলা পর্যায়ে জেলা প্রশাসনের কর্মকর্তা, সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সরকারি ও বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষক, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া এবং এনজিও প্রতিনিধিসহ মোট ৩০ জন অংশগ্রহণ করছেন। শিশুর লালন-পালন বিষয়ক ৩ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় দিনাজপুর পৌরসভার মহিলা কাউন্সিলর ও কর্মকর্তাসহ মোট ২৫ জন অংশগ্রহণ করছেন।

প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ প্রদানের মধ্য দিয়ে ২টি ব্যাচের এই প্রশিক্ষণ কর্মশালা শেষ হবে আগামী ১১ অক্টোবর।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য