রংপুরে পিবিআই পুলিশ অভিযান চালিয়ে বৈদ্যুতিক তার ও ট্রান্সফার্মার চুরির সংঘবদ্ধ চক্রের মূলহোতা জহুরুল ইসলামকে (৪৮) গ্রেফতার করেছে।

গোপন সূত্রের ভিত্তিতে আসামীর অবস্থান নিশ্চিত হওয়ার পর গত শনিবার তদন্তকারী কর্মকর্তা আবু হাসান কবির এর নেতৃত্বে সঙ্গীয় অফিসার ও ফোর্স সহ রংপুর জেলার মিঠাপুকুর থানাধীন শঠিবাড়ী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। জহুরুল নীলফামারীর সৈয়দপুরের বর্মতর দেওয়ানীপাড়া গ্রামের মৃত হাকিমের ছেলে। পিবিআই রংপুর ইউনিটের প্রধান অতিরিক্ত পুলিশ সুপার শহিদুল্লাহ কাওছার সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে তিনি জানান, রংপুর কোতয়ালী থানার মামলা নং- ৪৩, তারিখ- ১৬/৩/২০১৬ ইং, ধারা বিদ্যুত আইনের ৪০-ক তৎসহ ২২৫ পেনাল কোড রুজু হওয়ার পর পূর্ববর্তী তদন্তকারী অফিসার ২ জন আসামীর নামে বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। বিজ্ঞ আদালত দাখিলকৃত অভিযোগপত্র পর্যালোচনা করে ঘটনার সহিত জড়িত মূল হোতা সনাক্ত এবং গ্রেফতার না হওয়ায় পিবিআই রংপুর জেলাকে অধিকতর তদন্তের নির্দেশ প্রদান করেন।

পিবিআই রংপুর জেলা মামলাটির তদন্তভার গ্রহন করে পুলিশ পরিদর্শক আবু হাসান কবির এর উপর তদন্তভার অর্পন করা হয়। অতিঃ পুলিশ সুপার শহিদুল্লাহ কাওছার এর নির্দেশ এবং সার্বিক তত্তাবধানে তদন্তকারী অফিসার মামলার ঘটনাস্থল পরিদর্শনসহ ঘটনার সাথে জড়িত মূলহোতা সনাক্ত করনে যথাযথ ব্যবস্থা নেন। অতপর অতিরিক্ত পুলিশ সুপার ও তদন্তকারী কর্মকর্তা আবু হাসান কবির আসামী জহুরুল ইসলাম কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজের সঠিক নাম ঠিকানা সহ ঘটনার সাথে জড়িত মর্মে জানায়।

জিজ্ঞাসাবাদে সে আরো জানায় দীর্ঘ দিন থেকে পলীø বিদ্যুতের ঠিকাদার অপর আসামী আঃ মালেক এর ফার্মে লাইন ম্যান হিসাবে কাজ করার আড়ালে সে তার চুরি ও ট্রান্সফার্মার চুরির কাজ করত। ঘটনার সাথে জড়িত অন্যান্য আসামীরা জড়িত আছে কিনা সে বিষয়ে তদন্ত অব্যাহত আছে বলিয়া অতিরিক্ত পুলিশ সুপার জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য