বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে বহুল আলোচিত রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন আজ সোমবার রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনালে অনুষ্ঠিত হয়। পুলিশের কঠোর নিরাপত্ত্বার চাঁদরে ডাকা ছিল রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনালের এলাকা। হট্টগোল বাধার চেষ্টাকালে দুই প্রার্থীকে আটক করা হয়।

রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচনে ২১ পদে সর্বমোট ৮৪ জন প্রার্থী প্রতিদন্দীতা করেন। সর্বমোট ভোটার ছিলেন ৫হাজার ৮শ’ ৮১টি। এর মধ্যে ৭০% ভোট গ্রহন সম্পন্ন হয়। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এক টানা বিরতিহীন ভাবে ভোট গ্রহন করা হয়। ভোটাররা বিপুল উৎসাহের সাথে ভোট কেন্দ্রে আসেন ও তার মূল্যবান ভোটটি প্রদান করেন। নির্বাচনী কেন্দ্রে এলাকায় সুযোগ না পেলেও প্রধান সড়কে হইহুল্লর করেন প্রার্থীদের সমর্থকরা। এ সময় হট্টগোল বাধার চেষ্টাকালে সড়ক সম্পাদক প্রার্থী ওয়ারেছ আলী ও ছাদেক আলীকে আটক করেন রংপুর জেলা পুলিশ।

অনুষ্ঠিত নির্বাচনে সভাপতি পদে ৪জন, কার্যকরী সভাপতি পদে ৩ জন,সহ-সভাপতি পদে ৫জন, সাধারণ সম্পাদক পদে ৩ জন, সহ-সাধারণ সম্পাদক পদে ৭ জন, কোষাধক্ষ্য পদে ৩ জন, সাংগঠনিক সম্পাদক পদে ৪ জন, সহ-সাংগঠনিক সম্পাদক পদে ৪জন, দপ্তর সম্পাদক পদে ৪জন, প্রচার ও শ্রমিক কল্যান সম্পাদক পদে ৭জন, শিক্ষা ও ক্রীড়া সম্পাদক পদে ৪জন, সড়ক সম্পাদক পদে ১১জন ও কার্যকরী সদস্য পদে ২৫জন প্রতিদন্দীতা করেন।

এ রিপোট লেখা পর্যন্ত ভোট গননা চলছিলো। নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান উপস্থিত সাংবাদিক দের জানান, এ নির্বাচন রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের পূর্ববর্তী নির্বাচনের থেকে সুষ্ঠ ও সুন্দর নির্বাচন হয়েছে। নির্বাচন চলাকালিন কোনও প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি। রংপুরের সকল প্রশাসনের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, রংপুর জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সার্বিক সহযোগিতায় এ নির্বাচন সম্পন্ন হয়েছে। যা রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের পূর্ববর্তী নির্বাচনের থেকে স্বরণীয় হয়ে থাকাবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য