সামাজিক ও সচেতনতামূলক বিভিন্ন অনুষ্ঠনে অংশগ্রহণ করছেন দর্শকপ্রিয় অভিনেত্রী জিনাত শানু স্বাগতা। তিনি স্ট্যামফোর্ড ইউনিভার্সিটিতে ‘মাদককে না বলুন’ শীর্ষক একটি কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন বলে জানান। এই প্রসঙ্গে স্বাগতা বলেন, আমি এই ভার্সিটির ছাত্রী।

এই ভার্সিটির এমন একটি গুরুত্বপূর্ণ কর্মসূচিতে অংশগ্রহণ করতে পেরে ভালো লাগছে। মাদক আমাদের যুবসমাজকে ধ্বংস করছে। তাদের সচেতন করার জন্যই এই কর্মসূচির আয়োজন করা হয়েছে। আমি মনে করি আমাদের যুবসমাজকে এমন ধ্বংসের হাত থেকে রক্ষা করে তাদের শক্তিতে পরিণত করা প্রয়োজন। তাহলে দেশ ও জাঁতি অনেক এগিয়ে যাবে। এদিকে স্বাগতা চলতি মাসে আরো একটি বিশ্ববিদ্যালয়ে ন্যাশনাল ট্যুরিজম দিবস উপলক্ষে একটি অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

ব্রেস্ট ক্যানসারে সচেতনতা বৃদ্ধি করার জন্যও একটি কর্মসূচিতে অতিথি হিসেবে ছিলেন এই অভিনেত্রী। প্রত্যেকেই নিজ নিজ ক্ষেত্র থেকে একটু সচেতন হলেই আমাদের সমাজ ও রাষ্ট্রের পরিবর্তন করা সম্ভব বলে স্বাগতা মনে করেন। সামাজিক কর্মকা-ের বাইরে তিনি নিয়মিত উপস্থাপনা, মডেলিং ও অভিনয় করছেন। এনটিভিতে প্রচার হচ্ছে তার অভিনীত ‘সানফ্লাওয়ার’ শিরোনামের একটি ধারাবাহিক নাটক। এটি পরিচালনা করেছেন নজরুল ইসলাম রাজু।

এ ছাড়া তিনি সম্প্রতি একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রেও অভিনয় করেছেন। বাংলাভিশনে প্রচার হচ্ছে স্বাগতার উপস্থাপনায় ‘সোনালি দিনের রূপালী গল্প’ শিরোনামের একটি সিনেমাবিষয়ক অনুষ্ঠান। এরইমধ্যে এটি দর্শকদের মধ্যে বেশ সাড়া ফেলেছে বলে জানান তিনি। এই অনুষ্ঠানটি প্রসঙ্গে স্বাগতা বলেন, এটি একটি ভিন্নধর্মী অনুষ্ঠান। প্রতিটি পর্বে একটি সিনেমা ও একজন নায়িকা সম্পর্কে এখানে জানানো হয়। আমি উপস্থাপনার সময় সেই ছবির নায়িকার অনুকরণে পর্দায় নিজেকে উপস্থাপন করি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য