মাহবুবুল হক খান, দিনাজপুর থেকেঃ বিএনপি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মো. আসাদুল হাবিব দুলু বলেছেন, দশ বছর ধরে গনতন্ত্র নির্বাসনে রয়েছে। বর্তমান সরকার গনতন্ত্রকে হত্যা করেছে, বিএনপির হাজার হাজার নেতাকর্মীকে গুম ও খুন করেছে। বিচার বিভাগের স্বাধীনতা ক্ষুন্ন করা হয়েছে। সরকারের আতে ঘা লাগায় প্রধান বিচারপতিকে শান্তিবাহিনীর সদস্য বানাতেও দ্বিধা করেনি। সর্বশেষ তাকে গৃহবন্দি করে রাখা হয়েছে। আমাদের পিট দেয়লে ঠেকে গেছে, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ত রক্ষার জন্য ও গনতন্ত্রকে উদ্ধারের জন্য সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আগামী দিনে গনতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে ঝাপিয়ে পড়তে হবে।

রোববার (৮ অক্টোবার) দুপুরে স্থানীয় লোকভবন মিলনায়তনে দিনাজপুর জেলা মহিলাদলের কর্মী সভায় তিনি এসব কথা বলেন। বক্তারা বলেন, শেখ হাসিনার সরকার ১০ টাকা কেজি চাল খাওয়ানোর প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছিল কিন্তু এখন চাল খেতে হয় ৬০ টাকা কেজি ধরে। হুমকি নানান প্রলেঅভন দেখিয়ে বিএনপি থেকে নির্বাচিত জনপ্রতিনিধিদের আওয়ামীলীগে যোগদানের জন্য চাপ প্রয়োগ করছে। লুটেরা-খুনি হাসিনার শান্তির জন্য নোবেল নয়, হাজার হাজার রাজনৈতিক নেতাকর্মী হত্যা-গুমের জন্য হিসাব দিতে হবে। শেখ মুজিবের ছেলেরা ব্যাংক ডাকাতি করেছে, আর তার কন্যা শেখ হাসিনার ছেলে জয় ব্যাংকের কোটি কোটি টাকা লুট করে বিদেশে পাচার করেছে। দেশের অর্ধেক নারী। নারীদের জাগ্রত ও শক্তিশালী করতে হবে। মহিলা দলের প্রতিটি নেতাকর্মীকে দলের সকল কর্মকান্ডে সক্রিয় অংশগ্রহণ করতে হবে। বিগত দিনে কি হয়েছে তা জানতে চাই না। আগামী দিনে বিএনপি মহিলাদলকে শক্তিশালী দল হিসেবে দেখতে চাই।

এর আগে জাতীয়, দলীয় পতাকা উত্তোলন এবং পায়রা উড়িয়ে কর্মীসভার আনুষ্ঠানিক উদ্বোধন করেন কেন্দ্রীয় মহিলাদলের সভাপতি আফরোজা আব্বাস। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় মহিলাদলের সাধারণ সম্পাদক সুলতানা আহম্মেদ। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, কেন্দ্রীয় মহিলাদলের যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, দিনাজপুর জেলা বিএনপির আহবায়ক সাবেক এমপি আলহাজ্ব এজেডএম রেজওয়ানুল হক, যুগ্ম আহবায়ক আলহাজ্ব মো. লুৎফর রহমান মিন্টু, আলহাজ্ব আকতারুজ্জামান মিয়া, আলহাজ্ব মাহবুব আহম্মেদ, জেলা মুক্তিযোদ্ধা দলের সভাপতি মো. মকশেদ আলী মঙ্গলিয়া, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক হাসানুজ্জামান উজ্জল, মোকাররম হোসেন, আকতারুজ্জামান জুয়েল, মোস্তফা কামাল মিলন, বখতিয়ার আহম্মেদ কচি।

জেলা বিএনপির যুগ্ম আহবায়ক সাবেক এমপি আলহাজ্ব রেজিনা ইসলামের সভাপতিত্বে কর্মী সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা মহিলালের যুগ্ম আহবায়ক ও হাকিমপুর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান পারুল নাহার, বোচাগঞ্জ উপজেলা মহিলাদলের আহবায়ক ও উপজেলা ভাইস চেয়ারম্যান নাজমুন নাহার মুক্তি প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন পৌর মহিলাদলের আহবায়ক ও দিনাজপুর পৌরসভার কাউন্সিলর শাহিন সুলতানা বিউটি।

অনুষ্ঠানে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক ফিরোজা বুলবুল কলি, ঠাকুরগাঁও মহিলা দলের আহবায়ক সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ফোরাতুন নাহার প্যারিস, জেলা মহিলা ১ম যুগ্ম আহবায়ক নামজা মশির, ফুলবাড়ী উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারমান অধ্যক্ষ খুরশিদ আলম মতি, বোচাগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব সাদিক রিয়াজ চৌধুরী পিনাক, সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম, দিনাজপুর পৌর বিএনপির সভাপতি আলহাজ্ব সোলায়মান মোল্লা, বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, মুক্তিযোদ্ধা দল, জেলা মহিলাদলের অন্যান্য নেতাকর্মীসহ বিভিন্ন অঙ্গ-সহযোগি সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এর আগে মহিলাদলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহম্মেদ ও যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান অন্যান্য অতিথিদের সাথে নিয়ে সাবেক মন্ত্রী মরহুমা খুরশদ জাহান হকের কবর জিয়ারত করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য