বিরল উপজেলা মৎস্য দপ্তরের প্রশিক্ষণ হলরুমে মহিলা বিষয়ক দপ্তর ও মৎস্য দপ্তরে পল্লীশ্রী’র সিএসও প্রকল্পের আয়োজনে সরকারী সেবায় প্রবেশগম্যতা শীর্ষক গণতান্ত্রিক সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

৮ অক্টোবর রবিবার সকালে ইউরোপিয় ইউনিয়ন ও নেটস্ বাংলাদেশ’র সহযোগীতায় এবং পল্লীশ্রী কর্তৃক বাস্তবায়নকৃত “সিভিল সোসাইটি অর্গানাইজেশনস স্ট্রেংদেন ডেমোক্রাটিক গভার্ণেন্স” সিএসওএসডিজি প্রকল্পের আয়োজনে মহিলা বিষয়ক দপ্তর, মৎস্য দপ্তর ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার দপ্তরের সরকারী সেবায় প্রবেশগম্যতা বৃদ্ধি শীর্ষক অর্ধদিনব্যাপী এক গণতান্ত্রিক সংলাপ অনুষ্ঠিত হয়।

নারীর ক্ষমতায়ন, মৎস্য সেক্টরসহ অনান্য সেক্টরকে অগ্রাধিকার দিয়ে বর্তমান সরকার বিভিন্ন কার্যত্রুম বাস্তবায়ন করছে। যার মাধ্যমে সকল জনগোষ্ঠী যেন সকল দপ্তরের সেবা পেতে পারে। বিশেষ করে দরিদ্র জনগোষ্ঠী যেন পিছিয়ে না পড়ে। সরকারী এ সকল সেবায় সকলের প্রবেশগম্যতা বৃদ্ধির লক্ষ্যে পল্লীশ্রীর সিএসওএসডিজি প্রকল্প এই মিটিং এর আয়োজন করেছে।

উক্ত অনুষ্ঠানে বিরল উপজেলা মৎস্য কর্মকর্তা কৃষিবিদ পূরবী রাণী রায়ের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রুনা পারভীন বিরল ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য মনোয়ারা বেগম, উপজেলা সিএসও দলের সভাপতি আজহারুল ইসলাম, সম্পাদক উম্মে কুলছুম কেয়া, সদস্য মিনারা, ছবিন চন্দ্র, আইয়ুব আলী, শারমিন বেগম প্রমুখ। উপজেলা মৎস্য, উপজেলা মহিলা বিষয়ক ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিসের সকল কর্মকর্তা ও অনান্য সিএসও প্রতিনিধিসহ মোট ৫৮ জন সদস্য অংশগ্রহণ করেন।

প্রকল্প এবং ডায়লগ মিটিংয়ের উদ্দেশ্য ও ধারনা দেন ফিল্ড কো অর্ডিনেটর কামরুজজামান। সংলাপটি পরিচালনা করেন সিএসওএসডিজি প্রকল্পের এ্যাডভোকেসি এন্ড ইনফরমেশন অফিসার শেখ আব্দুল করিম।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য