দিনাজপুর সংবাদাতাঃ “পয়ঃ বর্জ্যরে সুষ্ঠু ব্যবস্থাপনা-উন্নত স্যানিটেশন সম্ভবনা” ও “পরিচ্ছন্ন হাত-সুন্দর ভবিষ্যৎ” এ শ্লোগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় দিনাজপুরেও জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস ২০১৭ উদযাপিত হয়েছে।

এ উপলক্ষ্যে ৮ অক্টোবর রোববার দিনাজপুর জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে সকাল ১১টায় শিশু একাডেমী প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহর প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে শিশু একাডেমী মিলনায়তনে নিরাপদ পানি ও স্যানিটেশন ব্যবস্থা স্থায়িত্বশীলকরনে অগ্রাধিকার কার্যক্রম বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মীর খায়রুল আলম। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ও জেলা টাস্কফোর্স জাতীয় স্যানিটেশন অভিযান’র সদস্য সচিব মোঃ মুরাদ হোসেনের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, ডেপুটি সিভিল সার্জন ডাঃ মাসুদ রেজা খান, প্ল্যান ইন্টারন্যাশনালের ডিভিশনাল ম্যানেজার মোঃ আব্দুল কুদ্দুস প্রমূখ।

মোঃ সাইদুর রহমান ও নুরেফা আরজুর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পার্বতীপুর উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী রবীন্দ্রনাথ রায়। প্রজেক্টরের মাধ্যমে স্যানিটেশনের বিভিন্ন কার্যক্রম উপস্থাপন করেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মোঃ সায়হান আলী।

উক্ত অনুষ্ঠানে জেলা প্রশাসন বিভিন্ন স্তরের কর্মকর্তাগণ, ১৩ উপজেলার উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ, উপজেলা পরিষদের চেয়ারম্যানবৃন্দ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, বিভিন্ন এনজিও প্রতিনিধি অংশ নেন। র‌্যালী উদ্বোধন শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মীর খায়রুল আলম শান্তির প্রতীক পায়রা উড়িয়ে ও সাবান দিয়ে হাত ধুয়ে দিবসের শুভ সুচনা করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য