আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধা সদর উপজেলার বোয়ালী ইউনিয়নের থানসিংহপুরে এক আকস্মিক ঝড়ে ঘরবাড়ি, গাছপালাসহ বিদ্যালয় ভবন বিধ্বস্ত হয়েছে। গত শুক্রবার সন্ধ্যায় হঠাৎ করে বোয়ালী ইউনিয়নের ৩, ৫ ও ৭নং ওয়ার্ডের উপর দিয়ে ঘুর্ণিঝড় বয়ে যায়। ঝড়ে ওইসব এলাকার বসতবাড়ি গাছপালা ও স্কুল ভবনের ব্যাপক ক্ষতিসাধিত হয়।

সরেজমিনে দেখা গেছে ঝড়ে থানসিংহপুর সাহেব উল্যা সরকার উচ্চ বিদ্যালয়ের একটি ভবনের বারান্দার টিনের চালা উড়ে গিয়ে ৫০ গজ দুরে মানুষের বাড়ির উঠোন ও গাছের ডালে ঝুলে থাকতে দেখা গেছে।

অপরদিকে একই এলাকার সরবেশ আলী নামের এক দরিদ্র কামার শ্রমিকের একমাত্র বসতভিটা সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে। বর্তমানে সে খোলা আকাশের নিচে দিশেহারা হয়ে পড়েছে। অন্যদিনেক ঘাঘট নদী সংলগ্ন কামরুল ইসলাম নামের এক দোকানির মালামালসহ দোকান ঘরটি সম্পুর্ণ বিধ্বস্ত হয়।

এব্যাপারে বোয়ালী ইউনিয়নের চেয়ারম্যান এমএ মাজেদ খান আব্দুল্যাহ ঢাকা টাইমসকে বলেন, শুক্রবার সন্ধ্যায় তার ইউনিয়নের ৩, ৫ ও ৭নং ওয়ার্ডের উপর দিয়ে আকস্মিক ঘুর্ণিঝড় বয়ে যায়।

এতে ওইসব ওয়ার্ডের একটি উচ্চ বিদ্যালয়সহ ১৫টি বসতভিটা, বেশকিছু গাছপালা উপড়ে বিধ্বস্ত হয়। এতে প্রায় ১০ থেকে ১৫ লক্ষাধিক টাকার ক্ষতিসাধিত হয়েছে বলে তিনি জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য