যুক্তরাষ্ট্রের সাউথ ক্যারোলাইনা অঙ্গরাজ্যের ফোর্ট জ্যাকসন ঘাঁটিতে সেনাবাহিনীর একটি প্রশিক্ষণ কেন্দ্রে এক দুর্ঘটনায় দুই সৈন্য নিহত হয়েছেন।

শুক্রবারের এ ঘটনায় আরো ছয় ব্যক্তি আহত হয়েছেন বলে ফোর্ জ্যাকসন কর্তৃপক্ষের বিবৃতির বরাতে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

এনবিসি নিউজ ফোর্ট জ্যাকসনের জনসংযোগ কর্মকর্তা প্যাট জোন্সের বরাতে জানিয়েছে, (স্থানীয় সময়) বিকেল ৪টার দিকে সৈন্যবিন্যাসের সঙ্গে সামরিক বাহিনীর একটি গাড়ির ধাক্কা লেগে এ ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

ফোর্ট জ্যাকসন কর্তৃপক্ষও দুর্ঘটনাটিতে ‘সামরিক যান ও ট্রুপ ফর্মেশন’ যুক্ত আছে বলে জানিয়েছে।

আহতদের মধ্যে দুইজনের অবস্থা সঙ্কটজনক বলে ঘাঁটিটির দেওয়া বিবৃতিতে বলা হয়েছে। আহতদের ঘাঁটির বাইরের হাসপাতালে নেওয়া হয়েছে।

ঘটনাটিকে ‘দুঃখজনক’ অভিহিত করে এ বিষয়ে তদন্ত করা হবে বলে জানিয়েছে ফোর্ট জ্যাকসন কর্তৃপক্ষ।

এক বিবৃতিতে যুক্তরাষ্ট্রের সেনাবাহিনী প্রশিক্ষণ কেন্দ্র ও ফোর্ট জ্যাকসনের কমান্ডার মেজর জেনারেল পিট জনসন বলেছেন, “আমাদের হৃদয় ও প্রার্থনা সেই সেনাদের পরিবারের জন্য যাদের আজ আমরা হারিয়েছি, আর যারা আহত হয়েছেন তাদের পরিবারের জন্যও।”

সাউথ ক্যারোলাইনার কলম্বিয়া শহরের নিকটবর্তী ফোর্ট জ্যাকসন একটি সামরিক ঘাঁটি। যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর প্রশিক্ষণ কেন্দ্রের মাধ্যমে এখানে যুদ্ধের বনিয়াদি প্রশিক্ষণ দেওয়া হয়।

ঘাঁটিটির ওয়েবসাইটে দেওয়া তথ্যমতে, প্রতি বছর এখানে ৩৬ হাজার সৈন্যকে বনিয়াদি প্রশিক্ষণ ও আট হাজার সৈন্যকে উন্নত প্রশিক্ষণ দেওয়া হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য