দিনাজপুর সংবাদাতাঃ ৬ থেকে ২১ অক্টোবর দেশব্যাপী একযোগে ১৬ দিনব্যাপী বাংলাদেশ চলচ্চিত্র উৎসব ২০১৭ উদ্বোধন করা হয়েছে। বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত ও ৬৪ জেলা শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় এই চলচ্চিত্র উৎসব ২০১৭ গুলোতে দেশীয় সংস্কৃতি তুলে ধরে এর বিস্তারে বিভিন্ন দেশজ চলচ্চিত্র পরিবেশিত হবে।

দিনাজপুর শিল্পকলা একাডেমীতে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সুলতান কামাল উদ্দীন বাচ্চু। জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার মোঃ আসফ-উদ-দৌলার সভাপতিত্বে এতে আরো উপস্থিত ছিলেন রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদের সভাপতি রবিউল আউয়াল খোকা, বিশিষ্ট্য নাট্যকার ড. টিটো রিদওয়ান, রবীন্দ্র শিল্পী সংস্থা দিনাজপুর’র সাধারণ সম্পাদক ফেরদৌসার রহমান প্রমূখ।

উদ্বোধনী দিনে বাপজানের বায়স্কোপ চলচ্চিত্র প্রদর্শনসহ ১৬ দিনে আরও যে সকল চলচ্চিত্র প্রদর্শন করা হবে সেগুলোর মধ্যে রয়েছে- দর্পন বিসর্জন, অরুণোদ্বয়ের অগ্নিস্বাক্ষী, রীনা ব্রাউন, মেঘলা আকাশ, শঙ্খনাদ, জীবন থেকে নেয়া, আবার তোরা মানুষ হ, আহা!, রাণীকুঠির বাকী ইতিহাস, লাঠিয়াল, টেলিভিশন, ওরা ১১ জন, সীমানা পেরিয়ে, নদীজন, তিতাস একটি নদীর নাম, আগুনের পরশমনি, ছুটির ঘন্টা, অন্তর্যাত্রা, অজ্ঞাতনামা, সূর্যগ্রহণ, গোলাপী এখন ট্রেনে, জালালের গল্প, হাজার বছর ধরে, আয়না, মেঘমল্লার, ১৩ নম্বর ফেকু অস্ত্রাগার লেন, স্বপ্নডানায়, পিতা, সুরুজ মিয়া, ঘানি, সত্যের মৃত্যু নেই, সূর্যম্লান, রংবাজ, শোভনের স্বাধীনতা, সুপ্রভাত, ডাঙ্গা, শঙ্খচিল, পিচ ঢালা পথ, জীবনঢুলী, মনপুরা ও আনিল বাগচীর একদিন।

এসব চলচ্চিত্র উপভোগ করার জন্য দিনাজপুরবাসীর প্রতি উদাত্ত্ব আহবান জানান জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার মোঃ আসফ-উদ-দৌলা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য