দিনাজপুর সংবাদাতাঃ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি শিক্ষার কোন বিকল্প নেই উল্লেখ করে বলেন, শিক্ষকদের পেশাগত ও সামাজিক মর্যাদা সুসংহত করতে মান সম্পন্ন শিক্ষা অর্জন করতে হবে। আর এই চ্যালেঞ্জ অর্জনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। হুইপ বলেন, ২০১০ সাল থেকে সরকার প্রতি বছর বছরের প্রথম দিন প্রথম শ্রেণী থেকে মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে পাঠ্যপুস্তক তুলে দিচ্ছে। বর্তমান সরকারের বিভিন্ন উদ্যোগের কারণের প্রতি বছরই শিক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। ঝড়ে পড়া কমেছে।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) দুপুরে হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর জিলা স্কুল মিলনায়তনে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে শিক্ষক সমাবেশ ও বাংলাদেশ শিক্ষক সমিতি সদর উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

শিক্ষক সমিতি দিনাজপুর জেলা শাখার সভাপতি মো. আহসানুল হক মুকুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) মো. তোফাজ্জুর রহমান, জেলা শিক্ষা অফসার মো. রফিকুল ইসলাম, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের বিদ্যালয় পরিদর্শক রবীন্দ্র নারায়ন ভট্টাচার্য। অন্যানের মধ্যে বক্তব্য রাখেন কেবিএম কলেজের সাবেক অধ্যক্ষ সাইফুদ্দিন আখতার, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন জেলা শাখার সভাপতি অধ্যক্ষ হাসান মাহমুদ, সাধারণ সম্পাদক মাওঃ মো. আব্দুর রাজ্জাক, দিনাজপুর শহর আওয়ামী লীগের সভাপতি মোঃ আনোয়ারুল ইসলাম, দিনাজপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক আখতারা পারভীন, বাংলাদেশ শিক্ষক সমিতির দিনাজপুর জেলা শাখার সাধারন সম্পাদক মাতলুবুল মামুন, বাংলাদেশ সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতি জেলা শাখার সভাপতি মোঃ সাইফুদ্দিন, বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সিনিয়র সহ-সভাপতি মোঃ রমজান আলী প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ শিক্ষক সমিতি দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ মাতলুবুল মামুন। অনুষ্ঠান সঞ্চালনা করেন দিনাজপুর একাডেমী স্কুলের সহকারী প্রধান শিক্ষক কামরুন নাহার ও রাজারামপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসনা ইয়াসমিন। আলোচনা শেষে প্রাক্তন শিক্ষকদের হাতে উপহার তুলে দেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য