দিনাজপুর সংবাদাতাঃ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজনন বিভাগের উদ্যোগে পিএইচডি সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকাল ১০টায় আইআরটি’র সেমিনার কক্ষে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম। সেমিনারে পিএইচডি ফেলো এমএম আবেদ আলী তুলার জলবায়ূ ও জেনোটাইপের আন্তক্রিয়া বিষয়ক গবেষণা প্রবন্ধ উপস্থাপন করেন। জেনেটিক্স অ্যান্ড প¬ান্ট ব্রিডিং বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে অন্যান্যে মধ্যে বক্তব্য রাখেন পোস্টগ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডীন প্রফেসর মো. মিজানুর রহমান, পিএইচডি গবেষণার কো-সুপারভাইজার প্রফেসর ড. ভবেন্দ্র কুমার বিশ্বাস, সদস্য প্রফেসর ড. মো. হাসানুজ্জামান ও দিনাজপুর গম গবেষণা কেন্দ্রের পরিচালক ড. নরেশ চন্দ্র বর্মন।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, প্রত্যেকটি গবেষণায়ই যথেষ্ট পরিমান শ্রম ও অর্থ ব্যয় হয়। তাই প্রত্যেক গবেষকেরই উচিত যুগোপযুগী, প্রায়োগিক ও জনকল্যানমূলক গবেষণা করা। সেমিনারে শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য