আজিজুল ইসলাম বারী,লালমনিরহাট থেকে: লালমনিরহাটে গোয়েন্দা (ডিবি) পুলিশ পরিচয়ে আবুল হোসেন (৫৫) নামে এক ব্যক্তির ব্যাটারিচালিত ইজিবাইক ছিনতাইয়ের অভিযোগ পাওয়া গেছে। আবুল হোসেনের দাবি, সোমবার (২ অক্টোবর) সকাল সাড়ে ৬ টার দিকে শহরের টিঅ্যান্ডটি মোড় এলাকায় ইজিবাইক ছিনতাইয়ের ঘটনাটি ঘটে।

পরে ওই দিন দুপুরে তিনি সদর থানায় একটি লিখিত অভিযোগ করেন। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ আলম এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

আবুল হোসেন লালমনিরহাট শহরের সাপটানা লিচুবাগান এলাকার মৃত ইসার আলীর ছেলে। তিনি জানান, চলতি বছরের ১০ আগস্ট এক লাখ ৫৪ হাজার ৫শ’ টাকা দিয়ে মেসার্স ফাতেমা ট্রেডার্স থেকে ইজিবাইক কিনেন তিনি।

এসময় তার অনেক ধার-দেনা হয়। ইজিবাইক চালিয়ে যা উপার্জন করতেন তা দিয়েই তার সংসার চলতো। আবুল হোসেনের অভিযোগ, ‘আজ (সোমবার) সকালে টিঅ্যান্ডটি মোড় এলাকায় ২৮-৩০ বছর বয়সী দুই যুবক আমার কাছে এসে জানতে চায়, রিজার্ভে ইজিবাইকে করে তাদের নিয়ে কুলাঘাট ধরলা নদীর ঘাটপাড়ে যাবো কি না। আমি যেতে অস্বীকৃতি জানাই।

এতে তারা অদূরে দাঁড়ানো এক সাদা রঙের গাড়ি দেখিয়ে বলে, সেখানে তাদের বস আছেন এবং তারা ডিবি পুলিশের লোক। এরপর জিজ্ঞাসাবাদের কথা বলে তারা আমাকে জোর করে ওই গাড়িতে তুলে তিস্তা সড়ক সেতুর দিকে নিয়ে যায়। এসময় তারা আমার মোবাইল ফোন কেড়ে নিয়ে সিমকার্ড খুলে নিয়ে রেখে দেয়।

সকাল প্রায় সাড়ে ৯টার দিকে তারা আমাকে গোকুন্ডা ইউপি কার্যালয়ের কাছে নামিয়ে দিয়ে চলে যায়। পরে টিঅ্যান্ডটি মোড়ে এসে দেখি, আমার ইজিবাইক নাই।’

ওসি মাহফুজ আলম বলেন, ‘কথা শুনে আবুল হোসেনকে সহজ-সরল মানুষ বলেই মনে হয়েছে। ডিবি পুলিশ পরিচয়ে তার ইজিবাইক ছিনতাইয়ের অভিযোগ পেয়েছি। বিষয়টি গুরুত্বে সঙ্গে খতিয়ে দেখা হচ্ছে।’

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য