সিরিয়ার রাজধানী দামেস্কের আল-মিদান এলাকায় ধারাবাহিক বোমা হামলায় অন্তত ১৫ ব্যক্তি নিহত ও ২২ জন আহত হয়েছে। কয়েকজন সন্ত্রাসী ওই এলাকার একটি থানার সামনে আত্মঘাতী বোমা হামলা চালালে হতাহতের এ ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে পাঁচজন পুলিশ এবং ১০ জন বেসামরিক নাগরিক রয়েছে বলে ঘটনাস্থলে উপস্থিত একজন সংবাদদাতার বরাত দিয়ে রাশিয়ার বার্তা সংস্থা রিয়া জানিয়েছে। সিরিয়ার নিরাপত্তা বাহিনীর একটি সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থাটি বলেছে, চারজন আত্মঘাতী হামলাকারী এসব বোমা হামলা চালায়।

সিরিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ আশ-শার বলেছেন, সন্ত্রাসীরা থানায় হামলা চালাতে গিয়েছিল এবং সেখানে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। এ সময় একজন সন্ত্রাসী থানার মূল প্রবেশপথে এবং আরেক সন্ত্রাসী থানায় প্রবেশ করে দ্বিতীয় তলায় বোমার বিস্ফোরণ ঘটায়।

সিরিয়ার বিভিন্ন স্থানে উগ্র তাকফিরি জঙ্গিদের সঙ্গে দেশটির সেনাবাহিনীর সংঘর্ষ চললেও রাজধানী দামেস্কে দীর্ঘদিন ধরে শান্ত অবস্থা বিরাজ করছিল। কোনো জঙ্গি গোষ্ঠী সোমবারের এ হামলার দায়িত্ব স্বীকার করেনি। তবে এর আগে দামেস্কে চালানো এ ধরনের হামলার দায় স্বীকার করেছে দায়েশ ও আন-নুসরা জঙ্গি গোষ্ঠী।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য