মাহবুবুল হক খান, দিনাজপুর থেকেঃ দিনাজপুরে যাত্রিবাহী বাসের ধাক্কায় ব্যাটারিচালিত ইজিবাইকের চালক ও এক যাত্রী নিহত হয়েছেন। সোমবার (২ অক্টোবর) সকাল সোয়া ১০টার দিকে দিনাজপুর সদর উপজেলা পরিষদের সামনের রাস্তায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- দিনাজপুর উপজেলার মেডিকেল মোড় এলাকার মৃত সমেদ মাতাব্বরের ছেলে ইজিবাইক চালক মান্দার আলী (৪৫) ও ইজিবাইকের যাত্রী সদর উপজেলার সুবরা গ্রামের আসির উদ্দিনের ছেলে মো. জাহাঙ্গীর আলম (৩৫)।

প্রত্যক্ষদর্শী ও দিনাজপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স অফিসের সিনিয়র স্টেশন অফিসার মো. আকতার হামিদ খান জানান, রোববার সকাল আনুমানিক ১০টায় দিনাজপুর থেকে রংপুরের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া মেহেদী পরিবহনের একটি যাত্রিবাহী বাস (ঢাকা মেট্রো-ব-১৪-৪০৪৪) সদর উপজেলা পরিষদের সামনের রাস্তায় পৌঁছলে বিপরিত দিক থেকে আসা ব্যাটারিচালিত একটি ইজিবাইককে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই ইজিবাইক চালক মান্দার আলী ও যাত্রী জাহাঙ্গীর আলম নিহত হন।

ঘটনার পর পর বিক্ষুব্ধ জনতা বাসটিকে আটক করতে পারলেও বাসের চালক পালিয়ে যায়। পরে স্থানীয় জনতা বিচারের দাবিতে দিনাজপুর-দশমাইল-রংপুর মহাসড়ক অবরোধ করে রাখে। এতে রাস্তার দু’পাশে শত শত যানবাহন আকটা পরে দুর্ভোগের সৃষ্টি হয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দোষীদের সুষ্ঠু বিচারের আশ্বাস দিলে বেলা সাড়ে ১২টার দিকে অবরোধ তুলে নেয়। পরে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

এদিকে ঘটনার খবর পেয়ে দিনাজপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. আকতার হামিদ খান’র নেতৃত্বে ফায়ারম্যান মো. দুলাল হোসেনসহ ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে নিহতদের লাশ উদ্ধার করে কোতয়ালী থানা পুলিশের নিকট হস্তান্তর করে।

দিনাজপুর কোতয়ালী থানার থানার উপ-পরিদর্শক (এসআই) আবু বক্কর সিদ্দিক জানান, নিহতের লাশ ময়না তদন্তের জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য