মাহবুুবুল হক খান, দিনাজপুর থেকেঃ দিনাজপুরে চলচিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ইসতাক হোসেন’র সাথে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) বেলা ১২টায় দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অথিতির বক্তব্যে চলচিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ইসতাক হোসেন বলেন, সাংবাদিকদের দেশের প্রত্যন্ত অঞ্চলের গণমানুষের কাছে সঠিক তথ্য পৌঁছে দেয়ার গুরুত্তপূর্ণ দায়িত্ব পালন করতে হবে। কারণ দেশের হাজার হাজার মানুষ মিডিয়াকর্মীদের দিকে তাকিয়ে থাকে। মিডিয়াকর্মীদের মাধ্যমেই মানুষ সব গুরুত্বপূর্ণ তথ্য পেয়ে থাকে।

মহাপরিচালক মোহাম্মদ ইসতাক হোসেন আরো বলেন, বাংলাদেশের সংবিধান অনুসারে চিন্তা, বিবেক ও বাকস্বাধীনতা নাগরিকদের অন্যতম মৌলিক অধিকার এবং তথ্য পাওয়ার অধিকারের অবিচ্ছেদ্য অংশ। প্রজাতন্ত্রের সকল কর্মে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতের মাধমে সুশাসন প্রতিষ্ঠার জন্য তথ্য পাওয়া নিশ্চিত করা জরুরী। এর মাধ্যমে জনগণের আইনানুগ ও ন্যায়সঙ্গত অধিকার নিশ্চিতের পামাপাশি দুর্নিীতি হ্রাস করা সম্ভব হবে। তথ্য পাওয়ার ক্ষেত্রে সাংবাদিকগণ সরকার ও জনগণের মাঝে সেতুবন্ধন হিসেবে ভুমিকা পালন করেন। তাই সবাইকে সবার কাছাকাছি আসতে হবে। তিনি সাংবাদিকদের বিভিন্ন সমস্যার কথা শুনেন এবং যথা সম্ভব এসব সমস্যা সমাধানের আশ্বাস দেন

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন দিনাজপুর জেলা প্রশাসক মীর খায়রুল আলম, সচিত্র বাংলাদেশ’র সম্পাদক আবুল কালাম মোহাম্মদ শামসুদ্দিন, দিনাজপুরের সিনিয়র তথ্য কর্মকর্তা মো. তৌফিকুল ইসলাম। সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন দৈনিক উত্তরা’র সম্পাদক অধ্যাপক মুহাম্মদ মহসিন, দৈনিক তিস্তা’র সম্পাদক মো. মিজানুর রহমান লুলু, দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সময় টিভির স্টাফ রিপোর্টার গোলাম নবী দুলাল, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওয়াহেদুল আলম আর্টিষ্ট, সাধারণ সম্পাদক মো. শাহিন হোসেন, দৈনিক দিনকালের স্টাফ রিপোর্টার মো. ইদ্রিস আলী, দৈনিক প্রকৃতির সংবাবের দিনাজপুর প্রধান মো. শাহাদত হোসেন শাহ প্রমূখ।

মতবিনিময় সভায় দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক আজকের প্রতিভার সম্পাদক আবু সাঈদ আহম্মেদ কুমার, রংপুর অঞ্চলের সর্ববৃহৎ অনলাইন নিউজ পোর্টাল দিনাজপুর নিউজডটকম’র সম্পাদক আজাদ জয়সহ দিনাজপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং চলচিত্র ও প্রকাশনা অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দিনাজপুরের মিডিয়াভুক্ত পত্রিকাগুলোপরিদর্শন, প্রিন্টিং এনড পাবলিকেশন এ্যাক্ট-১৯৭৩ এর সংশোধন বিষয়ে সাংবাদিক ও মিডিয়াকর্মীদের সাথে মতবিনিময় এবং সচিত্র বাংলাদেশ ও নবারুন পত্রিকার গ্রাহক ও স্থানীয় লেখকদের সাথে মতবিনিময়ের উদ্দেশ্যে চলচিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ইসতাক হোসেন তিন দিনের সফরে দিনাজপুরে আসেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য