নানা চড়া-উৎরাই পেরিয়ে অবশেষে বাংলাদেশ ও ভারতে মুক্তি পেতে যাচ্ছে খ্যাতিমান নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত আলোচিত ছবি ‘ডুব’। আগামি ২৭শে অক্টোবর বাংলাদেশ ও ভারতে একযোগে মুক্তি পাবে ছবিটি।

মুক্তির ঠিক এক মাস আগে ছবিটির বাংলাদেশী প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছে এর ট্রেলার। এরইমধ্যে ট্রেলারটি দেখার জন্য দর্শকদের মধ্যে দারুণ আগ্রহ দেখা গেছে।

মোস্তফা সরয়ার ফারুকী তার ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে লিখেছেন, প্রত্যেকটি ছবিতে একটা জার্নি থাকে নিজেকে নতুনভাবে চেনার, আবিষ্কারের। ‘ডুব’-এও সেই বিনীত চেষ্টা জারি ছিলো। আসুন দেখি, কোন দিকে গেলো, কোন রংয়ে সাজলো সেই চেষ্টা।

ট্রেলার ফিডব্যাকে ভক্তদের নানা প্রশ্নের জবাবে ফারুকী এরপর ফেসবুকে আরেকটি স্ট্যাটাসে লিখেছেন, কারো জীবন থেকে ইন্স্পায়ার্ড নাকি না, তার চেয়েও গুরুত্বপূর্ণ হলো ছবিতে আমি কি দেখাতে চাইছি, কোন বেদনার বা শূন্যতার বোধ তৈরি করতে চাইছি। সেটাই মুখ্য বিষয়।

সেটা জানতে অপেক্ষা করি ছবি দেখা পর্যন্ত। বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও ভারতের ইরফান খান এবং এসকে মুভিজের প্রযোজনায় ‘ডুব’ সিনেমাটিতে অভিনয় করেছেন বাংলাদেশের তিশা, রোকেয়া প্রাচী, ও ভারতের খ্যাতিমান অভিনেতা ইরফান খান, অভিনেত্রী পার্ণো মিত্রসহ আরও অনেকে।

প্রসঙ্গত, ‘ডুব’ ছবিটি মুক্তি পাওয়ার আগেই রাশিয়ার সবচেয়ে বড় ও সম্মানজনক মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ৩৯তম আসরে নয়টি দেশের ১০টি ছবির সঙ্গে লড়ে ‘কমেরসান্ত জুরি প্রাইজ’ পেয়েছে। এর আগে ছবিটি চীনের ২০তম সাংহাই আন্তর্জাতিক চলচ্চিত্র ও টেলিভিশন উৎসবের প্রতিযোগিতা বিভাগে প্রদর্শিত হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য