দিনাজপুর সংবাদাতাঃ বিরল উপজেলা প্রশাসন ও পল্লীশ্রী কর্তৃক আয়োজিত তথ্যমেলা-২০১৭ বিরল উপজেলা পরিষদ চত্ত্বরে অনুষ্ঠিত হয়েছে। তথ্য মেলার মূল উদ্দেশ্য ছিল তথ্য অধিকার আইনটি সম্পর্কে সকলকে অবহিত করা। আর এ জন্যই বিরল উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় পল্লীশ্রী এ মেলাটি আয়োজন করে।

মঙ্গলবার দিনব্যাপী এ মেলার শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা এ,বি,এম, রওশন কবীর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিরল উপজেলা আওয়ামী লীগের সাধারনণ সম্পাদক এ, কে, এম মোস্তাফিজুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান ফিরোজা বেগম সোনা, উপজেলা মৎস্য কর্মকর্তা পুরবী রানী রায়, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আনিছুর রহমান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা নাসরিন জাহান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আজিবুন নাহার, উপজেলা মাধ্যমিক কর্মকর্তা মোঃ তৈয়ব আলী, একটি বাড়ী, একটি খামার প্রকল্পের কর্মকর্তা নাহিদুজ্জামান ও বিভিন্ন সিএসও সদস্যবৃন্দ।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন পল্লীশ্রী এর প্রোগ্রাম ম্যানেজার শামসুন নাহার। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অ্যাডভোকেসি এ- ইনফরমেশন কর্মকর্তা শেখ আবদুল করিম ও সার্বিক সহযোগীতা করেন ফিল্ড কো-অর্ডিনেটর মোঃ কামরুজ্জামান। এছাড়াও পল্লীশ্রী’র আবদুল মান্নান, বিলকিস বেগম, আখেরা খাতুন, রোকিনুজ্জামান, লাব্বায়েক রিয়াসত উপস্থিত ছিলেন।

সরকারী ও বেসরকারী বিভিন্ন সেবাদানকারী প্রতিষ্ঠানের সেবা সম্পর্কে অবহিত করার জন্য স্থানীয় সুশীল সমাজ সংগঠন, বিভিন্ন বেসরকারী সংস্থা ও সরকারী বিভিন্ন দপ্তর এ মেলায় নিজেদের স্টলের মাধ্যমে তথ্য সেবা প্রদানের উদ্যোগ গ্রহন করেছেন। তথ্যমেলায় বিরল উপজেলার বিভিন্ন সিভিল সোসাইটির সদস্য, বিভিন্ন বেসরকারী স্কুলের শিক্ষক, সমাজসেবক, সাংবাদিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ত্ব, স্থানীয় সংগঠনের প্রতিনিধি, বিভিন্ন ক্বাব, সমিতির নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, সমাজসেবক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থেকে মেলাটিকে সাফল্যমন্ডিত করেছেন। সকাল ১০টা থেকে শুরু হওয়া দিনব্যাপী এ মেলা ৪.০০টা পর্যন্ত চলে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য