আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ মিয়ানমারে নারী, শিশু ও পুরুষদের নির্বিচারে গণহত্যা বন্ধ করে রোহিঙ্গাদের মর্যাদাপূর্ণ পুনর্বাসন ও অধিকার প্রতিষ্ঠার দাবি জানিয়েছে গাইবান্ধা থিয়েটারের নাট্যকর্মীরা।

মঙ্গলবার গাইবান্ধা শহরের ডিবি রোডে বাংলাদেশ গ্রাম থিয়েটার কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর আহবান জানিয়ে গাইবান্ধা থিয়েটার আয়োজিত মানববন্ধন কর্মসূচী থেকে এ আহবান জানানো হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি আলমগীর কবির বাদল, গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শাহ আলম বাবলু, পরিবেশ আন্দোলনের সাধারণ সম্পাদক জিয়াউল হক জনি, পদক্ষেপের সভাপতি ও পৌর কাউন্সিলর কামাল আহমেদ, নাট্যকর্মী শাহনাজ আমিন মুন্নি, পিটু রশীদ, সোহেল রানা, ময়নুল হোসেন, জেলা ছাত্রলীগের আহবায়ক আব্দুল লতিফ আকন্দ, সাংবাদিক হেদায়েতুল ইসলাম বাবু প্রমুখ।

রোহিঙ্গাদের আশ্রয়, খাদ্য, সহায়তা দেয়ায় বাংলাদেশ সরকারের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বক্তারা রোহিঙ্গাদের উপর নির্যাতন ও হত্যাযজ্ঞের তীব্র নিন্দা, প্রতিবাদ ও ঘৃনা প্রকাশ করেন। তারা বলেন, রোহিঙ্গা জনগোষ্ঠীর উপর অত্যাচার নির্যাতনের মাত্রা সকল রেকর্ড ছাড়িয়ে যাচ্ছে।

শুধু তাই নয়, মানববতা, নৈতিকতা ও বিবেকবোধ আজ সংকটাপন্ন ও প্রশ্নবিদ্ধ। তারা বাংলাদেশের পাশাপাশি জাতিসংঘসহ বিশ্বের সকল দেশকে রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর আহবান জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য