মোঃ লিহাজ উদ্দীন মানিক, বোদা (পঞ্চগড়) থেকেঃ বোদা পাইলট গার্লস স্কুল এন্ড কলেজ জাতীয়করণের ঘোষনায় আনন্দ র‌্যালী স্কুল চত্বরে থেকে বের হয়। আনন্দ র‌্যালীটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

মঙ্গলবার শিক্ষা মন্ত্রনালয় থেকে জাতীয়করণের একটি পেয়ে স্কুলের শত শত শিক্ষার্থীসহ শিক্ষকমন্ডলী ও কর্মচারীরা রং মেখে মেতে উঠে আনন্দ উল্লাস করে। বোদা পাইলট গার্লস স্কুল এন্ড কলেজ সরকারি করণের ঘোষনায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও স্থানীয় এমপি নুরুল ইসলাম সুজনকে ধন্যবাদ জানান এলাকার সর্বস্তরের মানুষসহ বিদ্যালয় কর্তৃপক্ষ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল আলম সাবুল জানান, ১৯৬৫ সালে স্থাপিত এই প্রতিষ্ঠাটি জেলার মধ্যে নারী শিক্ষায় প্রথম প্রতিষ্ঠান। এই বিদ্যালয় সকল পরীক্ষার ফলাফল, খেলাধুলা, সাহিত্য, সাংস্কৃতিক, মাল্টিমিডিয়া ক্লাস ও স্কাইটসহ সবদিক থেকে পঞ্চগড় জেলার নারী শিক্ষাকে এগিয়ে নিতে এ উপজেলায় বেশ কয়েক জন বিদ্যুাৎসাহীর উদ্যোগে গড়ে উঠে এ শিক্ষা প্রতিষ্ঠানটি।

দেশে আজ নারী শিক্ষার অগ্রগতিতে অন্যন্যা এক নাম বোদা পাইলট গার্লস স্বুল এন্ড কলেজ। বর্তমানে এই প্রতিষ্ঠানটি ফলাফলের দিক থেকে জেলার তৃতীয় এবং উপজেলা পর্যায়ে প্রথম স্থান হয়েছে। বর্তমানে বিদ্যালয়টির ছাত্রীর সংখ্যা ১৫শ ২৭ জন। এ ছাড়াও এ বিদ্যালয়ে ছাত্রীর সংখ্যা বেশি হওয়ায় ডাবল সিফট চালু করা হয়। পঞ্চগড় জেলার আর কোন নারী শিক্ষা প্রতিষ্ঠানে ডাবল সিফট চালু করা হয়নি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য