ইসরায়েল অধিকৃত ফিলিস্তিনের পশ্চিম তীরে ইহুদি বসতির তিন ইসরায়েলি রক্ষীকে গুলি করে হত্যা করেছে ফিলিস্তিনি এক বন্দুকধারী।

মঙ্গলবারের এ ঘটনায় আরেক রক্ষী আহত হয়েছেন এবং বন্দুকধারীকে গুলি করে হত্যা করা হয়েছে বলে জানিয়েছেন ইসরায়েলি পুলিশের এক মুখপাত্র।

এক সংবাদ সম্মেলনে তিনি জানান, পশ্চিম তীরের ইহুদি বসতি হার আডারে কর্মরত একদল ফিলিস্তিনের সঙ্গে ওই বন্দুকধারী এলাকাটির প্রবেশ পথে হাজির হয়, এ সময় প্রবেশ পথের তল্লাশি চৌকির দায়িত্বে থাকা ওই এলাকার বেসরকারী রক্ষী ও আধাসামরিক ইসরায়েলি পুলিশের মধ্যে তাকে নিয়ে সন্দেহ দেখা দেয়।

তাকে থামার জন্য চ্যালেঞ্জ জানানোর সঙ্গে সঙ্গেই সে ‘শার্ট উঠিয়ে পিস্তল বের করে নিরাপত্তা কর্মী ও সেনাদের লক্ষ্য করে খুব কাছ থেকে গুলি করে’।

সংবাদ সম্মেলনে ওই বন্দুকধারীর আগ্নেয়াস্ত্র বলে কথিত ছোট ক্যালিবারের একটি বন্দুক ও দুটি ম্যাগাজিনের ছবি দেখান ওই মুখপাত্র।

পুলিশের বিবৃতিতে নিহত ইসরায়েলিদের বিস্তারিত পরিচয় প্রকাশ না করা না হলেও নিহত ফিলিস্তিনির বিষয়ে তথ্য দেওয়া হয়েছে। এতে বলা হয়েছে, নিহত বন্দুকধারী নিকটবর্তী ফিলিস্তিনি গ্রাম বেইত সুরিক থেকে এসেছিলেন এবং তার কাছে ইসরায়েলি ওয়ার্ক পারমিট ছিল।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য