ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে চলমান ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম পরিদর্শন করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা ফজলুল করিম।

সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে চাড়োল ইউনিয়নের ভোটার হালনাগাদ কার্যক্রমের ছবিতোলার কাজ পরিদর্শন করেন তিনি।

এ সময় বালিয়াডাঙ্গী উপজেলার নির্বাচন কর্মকর্তা রেজাউল ইসলাম উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত ভোটার হালনাগাদ কার্যক্রমের তথ্য সংগ্রহের কাজ শেষে গত ২২ সেপ্টেম্বর শুক্রবার হতে ছবি তোলার কাজ শুরু হয়েছে। ছবি তোলা কার্যক্রম আগামি ০৫ অক্টোবর ২০১৭ তারিখ পর্যন্ত চলমান থাকবে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা রেজাউল ইসলাম বলেন, নির্ধারিত সময়ের মধ্যে ছবিতোলার কার্যক্রম শেষ করা হবে। তবে এ সময়ের মধ্যে যদি কোন ব্যক্তি ছবি তুলতে ব্যর্থ হয়, তাহলে আগামি ০৬ অক্টোবর ২০১৭ তারিখে উপজেলা নির্বাচন অফিসে উপস্থিত ছবি তোলার জন্য সুযোগ পাবে।

ক্রিকেটের মত অ্যাথলেটিক্সকেও জনপ্রিয় করার বাস্তবমুখি পরিকল্পনা গ্রহণ করা হয়েছে : নিউইয়র্কে ব্রেকফাস্ট রিসিপশনে বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সাধারণ সম্পাদক মন্টু
ইউএসএনিউজঅনলাইন.কম : যুক্তরাষ্ট্র সফররত বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বাংলাদেশের সহকারী এটর্নী জেনারেল অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু বলেছেন, ক্রিকেটের মত অ্যাথলেটিক্সকেও সমান জনপ্রিয় করার বাস্তবমুখি পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। নিউইয়র্কে স্থানীয় সময় ২৪ সেপ্টেম্বর রোববার সকালে ব্রঙ্কসের একটি রেস্টুরেন্টে তার সম্মানে মজুমদার ফাউন্ডেশন আয়োজিত এক ব্রেকফাস্ট রিসিপশনে তিনি এ কথা বলেন।

পার্কচেস্টার জামে মসজিদের ট্রাস্টি বোর্ড চেয়ারম্যান আলহাজ¦ ফখরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন, মজুমদার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা বাংলাদেশীÑআমেরিকান কমিউনিটি কাউন্সিলের প্রেসিডেন্ট ও ব্রঙ্কস কমিউনিটি বোর্ডের ফার্স্ট ভাইস চেয়ারম্যান মোহাম্মদ এন মজুমদার মাস্টার অব ল, বাংলাদেশ স্পোর্টস ফাউন্ডেশন অব নর্থ আমেরিকার সভাপতি বিশিষ্ট রাজনীতিক আবদুর রহিম বাদশা, মামুন’স টিউটোরিয়ালের কর্ণধার প্রফেসার শেখ আল মামুন, টিভি উপস্থাপক ও ইউএসএনিউজঅনলাইন.কম এর সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম, বাংলাদেশ সোসাইটির সাবেক সহ-সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন আহমেদ সোহাগ, পার্কচেস্টার জামে মসজিদের সভাপতি সৈয়দ আল ওয়াহিদ নাজিম, ব্যান্ডসের সহ সভাপতি কফিল চৌধুরী, ব্রঙ্কস বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সভাপতি এ ইসলাম মামুনসহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ।

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের কার্যকরী পরিষদের সদস্য অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু তার সম্মানে এ আয়োজনের জন্য আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, অ্যাথলেটিক্সের অতীত ঐতিহ্য ফিরিয়ে আনতে বাস্তবমুখি পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে ‘ইয়ারলী ক্যালেন্ডার’ প্রনয়ণ, নতুন প্রজন্মের প্রতিভা অন্বেষনসহ বেশ কিছু উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, আমরা দেশের খেলোয়ারদের পাশাপশি প্রবাসী খেলোয়ারদেরও মূল্যায়ন করবো। একজন খেলোয়ারকে মূল্যায়ন করা হবে তার মেধা ও যোগ্যতার ভিত্তিতে। ক্রীড়াঙ্গন থাকবে রাজনীতিমুক্ত।

বক্তারা আবদুর রকিব মন্টুর নের্তৃতে অ্যাথলেটিক্স বিশ্ব দরবারে বাংলাদেশের মর্যাদা বৃদ্ধি করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের কার্যকরী পরিষদের সদস্য সহকারী এটর্নী জেনারেল অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু সংক্ষিপ্ত এক সফরে সম্প্রতি নিউইয়র্কে আসেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য