দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মওলা বক্স চৌধুরী বলেছেন, বেসরকারী ক্লিনিকগুলোতে অসহায় মানুষরা যখন আমাদের সেবা নিতে আসে তখন তাদেরকে সেবার মানসিকতা নিয়ে অসহায় রোগীদের যত্ম নিতে হবে।

সরকারের পাশাপাশি বেসরকারী ক্লিনিক ও হাসপাতালের মালিকদেরকে সেবার মন-মানসিকতা নিয়ে কাজ করে যেতে হবে। প্রতিটি রোগীর সাথে ক্লিনিকে অবস্থানরত কর্মকর্তা-কর্মচারী ছাড়াও সেবক-সেবিকারা যেন ভালো আচরণ করে সেদিকে খেয়াল রাখতে হবে। অনেকটা পরম আতিথিয়েতায় রোগীদের রোগ ভালো করে তুলতে হবে।

তিনি আরও বলেন, দিনাজপুর শহরে অনেক বেসরকারী হাসপাতাল/ক্লিনিক রয়েছে। আপনাদের সংগঠনের পক্ষ থেকে নজরদারীর মাধ্যমে প্রতিটি ক্লিনিককে পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে হবে এবং সরকারের বিধি মোতাবেক মান সম্মত সেবা প্রদান করতে হবে।

২৪ সেপ্টেম্বর রোববার বিকালে দিনাজপুর সদর হাসপাতাল সম্মেলন কক্ষে প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টার মালিক সমিতি দিনাজপুর আয়োজিত এক মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

সংগঠনের সিনিয়র সহ-সভাপতি সাবেক সিভিল সার্জন ডাঃ ইমার উদ্দীন কায়েসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলহাজ্ব সাইদুর রহমানের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোঃ মাসুদ রেজা খান, সাবেক সিভিল সার্জন ডাঃ মনসুর আলী সরকার, সংগঠনের সহ-সভাপতি আলহাজ্ব প্রকৌশলী আবু আহমেদ জাফরুল্লাহ, ডাঃ মমতাজ বেগম পলী, নির্বাহী সদস্য ডাঃ মশিহুর রহমান, ডাঃ ইরেশ চন্দ্র ভূট্টাচার্য, সহ-সম্পাদক মোঃ জয়নাল আবেদীন, সাংগঠনিক সম্পাদক মোঃ হেলাল উদ্দীন মোল্লা প্রমূখ।

মতবিনিময় শেষে একই মঞ্চে সংগঠনের সিনিয়র সহ-সভাপতি ডাঃ ইমার উদ্দীন কায়েসের সভাপতিত্বে সংগঠনের সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সাধারণ সভায় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। এ সময় সংগঠনের কর্মকর্তা ও নির্বাহী সদস্যবৃন্দ ছাড়াও বিভিন্ন উপজেলা থেকে আগত ক্লিনিকের মালিক ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য