হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের উদ্যোগে ও হেকেপ প্রকল্পের অর্থায়নে ‘মোডেলিং এগ্রিকালচারাল ডাটা ইউজিং এসপিএসএস’ শীর্ষক ৩দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শনিবার বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের সেমিনার কক্ষে শুরু হয়েছে।

উক্ত কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম।

কৃষি অনুষদের ভারপ্রাপ্ত ডীন প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মো. সাইফুর রহমান, রেজিস্ট্রার প্রফেসর ড. মো. সফিউল আলম এবং পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. উত্তম কুমার মজুমদার।

অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রকল্প পরিচালক ও পরিসংখ্যান বিভাগের শিক্ষক ড. মো. ইরফান আলী খন্দকার। কর্মশালায় বিষয় ভিত্তিক প্রশিক্ষণ প্রদান করছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের প্রফেসর ড. আব্দুল খালেক ও প্রফেসর ড. মো. কামরুজ্জামান।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, জ্ঞান আহরনের জন্য প্রশিক্ষণের কোন বিকল্প নেই। বিশ্ববিদ্যালয়ের সকলের প্রশিক্ষণের প্রয়োজনীয়তা রয়েছে। এই প্রশিক্ষণ কর্মশালার মাধ্যমে প্রশিক্ষনার্থীরা জ্ঞানলাভ করে তা শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিবে। এ কর্মশালায় অংশগ্রহনের মাধ্যমে শিক্ষকদের পেশাগত দক্ষতার উন্নয়ন ঘটবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের ৬০ জন শিক্ষক অংশগ্রহন করছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য