ইরানের একজন পদস্থ সেনা কমান্ডার বলেছেন, তার দেশের বিরুদ্ধে বক্তব্য দেয়ার আগে মার্কিন প্রেসিডেন্টের উচিত ইরান সম্পর্কে আমেরিকার সেনা কর্মকর্তাদের বক্তব্যকে গুরুত্ব দেয়া। জাতিসংঘে দেয়া মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বক্তব্যের কথা উল্লেখ করে একথা বলেছেন, ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর বিমান শাখার কমান্ডার রিয়ার অ্যাডমিরাল আলী ফাদাভি।

ইরানের বন্দর আব্বাসে সশস্ত্র বাহিনীর বিশাল কুচকাওয়াজ শেষে তিনি বলেন, মার্কিন সেনা কমান্ডাররা বিভিন্ন সময়ে ইরানের শস্ত্র বাহিনীর মুখোমুখি হওয়ার ব্যাপারে নিজেদের আতঙ্কের কথা স্বীকার করেছেন।

অ্যাডমিরাল ফাদাভি বলেন, মার্কিন সেনারা ভারত মহাসাগর থেকে পারস্য উপসাগরে প্রবেশের সময় একথা মাথায় রাখে যে, এখানে যদি তারা কোনো ধরনের ভুল করে তাহলে এই উপসাগর তাদের জন্য জাহান্নামে পরিণত হবে।

জাতিসংঘ সাধারণ পরিষদের বার্ষিক অধিবেশনে ট্রাম্পের নোংরা বক্তব্যের জবাবে আইআরজিসি’র বিমান বাহিনীর কমান্ডার বলেন, মার্কিন সেনা কমান্ডাররা যখন ইরানের মুখোমুখি হতে ভয় পান তখন দেশটির প্রেসিডেন্টের মুখে এ ধরনের কথা শোভা পায় না। এ ধরনের বক্তব্যের মাধ্যমে ট্রাম্প নিজের সংকীর্ণ মানসিকার বহিঃপ্রকাশ ঘটিয়েছেন বলেও তিনি উল্লেখ করেন।

ট্রাম্প মঙ্গলবার জাতিসংঘে দেয়া ভাষণে সন্ত্রাস বিরোধী যুদ্ধের অন্যতম প্রধান ধারক ও বাহক ইরানকে সন্ত্রাসবাদের সমর্থন করার দায়ে অভিযুক্ত করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য