গত মাসেই মডেল-অভিনেত্রী মিথিলার বিবাহবিচ্ছেদ হয়েছে তাহসানের সঙ্গে। বিষয়টি নিয়ে আলোচনা কম হয়নি। এখনও এর রেশ রয়ে গেছে। আর বিচ্ছেদের পর থেকেই মিথিলা জীবনের নতুন একটি অধ্যায় শুরু করেছেন তিনি। তবে ভেঙে পড়ার পাত্রী নন তিনি।

একমাত্র মেয়ে আয়রাকে নিয়ে চলছে তার জীবন। মেয়েকে বেশি সময় দেয়ার চেষ্টা করেন মিথিলা। এর পাশাপাশি বিচ্ছেদের কয়েক দিন বাদেই অভিনয়ে ফের মনোযোগী হয়েছেন তিনি। যার ধারাবাহিকতায় গেল ঈদে চারটি নাটকে অভিনয় করেছেন মিথিলা। সময় খুব হিসাব করে মেলাতে হয় তার। তাই প্রস্তাব থাকলেও এর বেশি কাজে নিজেকে জড়াতে পারেননি।

তবে অল্প কাজে সাড়া পেয়েছেন প্রচুর। ‘ব্যাচ ২৭: দ্য লাস্ট পেজ’, ‘পাঞ্চ ক্লিপ, অ্যান্টি ক্লক’ নাটকগুলোর মাধ্যমে দারুণভাবে প্রশংসিত হয়েছেন মিথিলা। তবে আগের মতো করেই অভিনয়ে নিয়মিত হওয়ার পরিকল্পনা আপাতত নেই এ মডেল-অভিনেত্রীর। কারণ উৎসব কিংবা বিশেষ দিন ছাড়া অভিনয়ের জন্য সময় বের করা কঠিন তার জন্য।

সপ্তাহজুড়ে অফিস নিয়ে ব্যস্ত থাকেন মিথিলা। আর ছুটির দিনগুলো থাকে মেয়ে আয়রার জন্য বরাদ্দ। বর্তমানে ব্র্যাকের আর্লি চাইল্ডহুড ডেভেলপমেন্ট বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। মাঝেমধ্যেই দেশের বাইরেও যেতে হয় অফিসের কাজে। আর তাই ঈদ, ভালোবাসা দিবস, পয়লা বৈশাখের মতো উপলক্ষ ছাড়া অভিনয়ের সময় তেমন একটা পান না মিথিলা। এদিকে বিচ্ছেদের পর নিজেকে ভালোভাবেই সামলে নিয়েছেন মিথিলা।

যদিও বিষয়টি তার জন্য ছিল বেশ কষ্টসাধ্য। অনেকেই অনেক কথাও বলেছেন এ নিয়ে। তবে এসবের প্রভাব পড়েনি মিথিলার পথচলায়। এ বিষয়ে তিনি বলেন, কারও কথাতে আমার কিছু যায় আসে না। মানসিকভাবে আমি কুল থাকি। একজন নারীর জন্য চারদিকে নানা প্রতিবন্ধকতা থাকবে। বিশেষ করে সে যখন এরকম বড় একটা সিদ্ধান্ত নেবে। স্বাভাবিকভাবে সেরকমটা হয়েছে। কিন্তু জীবন থেমে থাকে না। আমার জীবনও জীবনের নিয়মে চলছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য